মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে জাকির সুপার মার্কেট ব্যবসায়ীদের কার্যনির্বাহী কমিটি গঠন লালপুরে আশ্রয়ণ প্রকল্পের এক শিশুকে ধর্ষণের অভিযোগ মূল্য স্থিতিশীল রাখতে ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং বঙ্গবন্ধুর জন্মদিনে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের ইফতার মাহফিল ঈশ্বরদীতে বেশি দামে তরমুজ বিক্রি, ৬ ব্যবসায়িকে জরিমানা ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন ঈশ্বরদীতে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং ঈশ্বরদীতে আ.লীগ নেতার মৃত্যুতে সাংসদ গালিবুর রহমান শরিফ এর শোক ঈশ্বরদীতে আওয়ামীলীগ নেতা নায়েক কাদের এর মৃত্যু

স্কুল-কলেজে র‌্যাগডের নামে ডিজে পার্টি-অশ্লীলতা ও অবৈধ কার্যকালাপ বন্ধের নির্দেশ

বার্তাকক্ষ
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
সব স্কুল-কলেজে র‌্যাগডের নামে ডিজে পার্টি, গুন্ডামি, অশ্লীলতা ও অবৈধ কার্যকালাপ করা যারে না।

সব স্কুল-কলেজে র‌্যাগডের নামে ডিজে পার্টি, গুন্ডামি, অশ্লীলতা ও অবৈধ কার্যকালাপ বন্ধের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী দেশের সব সরকারি-বেসরকারি স্কুল ও কলেজকে এ নির্দেশ দেয়া হয়েছে।

রবিবার (১৪আগষ্ট) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশ দিয়ে আদেশ জারি করা হয়েছে। সরকারি-বেসরকারি সব স্কুলের প্রধান শিক্ষক, কলেজের অধ্যক্ষ ও মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের আদেশটি পাঠিয়েছে অধিদপ্তর।

আদেশে বলা হয়েছে, র‌্যাগডের নামে নগ্নতা, ডিজে পার্টি, অশ্লীলতা, অবৈধ কার্যকালাপ, গুন্ডামি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য হাইকোর্টের এক রায়ে নির্দেশ দেয়া হয়।

আদেশে আরও বলা হয়, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সব সরকারি-বেসরকারি স্কুল ও কলেজে র‌্যাগ ডের নামে নগ্নতা, ডিজে পার্টি, অশ্লীলতা, অবৈধ কার্যকালাপ, গুন্ডামি ইত্যাদি কার্যকালাপ করা যাবে না। এসব কার্যকালাপ রোধে সব সরকারি-বেসরকারি স্কুল কলেজের প্রধান ও মাঠ পার্যায়ের শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে অধিদপ্তর।

জানা গেছে, চলতি বছরের ১৭ এপ্রিল শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি, উদ্যম নৃত্য, বুলিং, অশ্লীলতা ও নগ্নতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলো হাইকোর্ট।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !