শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

মাধ্যমিক পর্যায়ে একটি ক্লাস বাড়ানোর চিন্তা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় সাপ্তাহিক ছুটি দু’দিন হওয়ায় নির্দিষ্ট সময়ে সিলেবাস শেষ করতে মাধ্যমিকে দিনে আরও একটি করে ক্লাস বাড়ানোর চিন্তা করছে সরকার।

শনিবার ছুটি থাকায় বাকি পাঁচ দিন প্রতিদিন অন্তত একটি ক্লাস বাড়ানোর কথা ভাবা হচ্ছে। এতে নির্দিষ্ট সময়ে সিলেবাস শেষ ও শিক্ষার্থীদের শিখন-ঘাটতি পুষিয়ে নেওয়া যাবে বলে মনে করছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, শনিবারের বাদ যাওয়া ক্লাসগুলো সপ্তাহের বাকি পাঁচ দিনে কীভাবে নেওয়া যায়, তা নিয়ে চিন্তা করছি। প্রয়োজনে প্রতিদিন একটি ক্লাস বাড়িয়ে দেওয়া হতে পারে।তিনি বলেন, নতুন সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত বিদ্যালয়গুলোতে বর্তমান সময়সূচি ও ক্লাস রুটিনই বহাল থাকবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সপ্তাহে দুই দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে শিক্ষার্থীদের কোনো ক্ষতি হবে না। বরং তারা এনার্জি নিয়ে পড়ালেখা করতে পারবে। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেন, নতুন সিদ্ধান্ত আগে বাস্তবায়ন তো শুরু হোক। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে ফিডব্যাক পাওয়া যাবে। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া যাবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !