শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

প্রথম নারী উপাচার্য পেল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
পাবিপ্রবির নতুন উপাচার্য হাফিজা খাতুন

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক হাফিজা খাতুন। মঙ্গলবার (১২ এপ্রিল) তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার বিজন কুমার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যায় পাবিপ্রবি আইন ২০০১ এর ১০(১) ধারা মতে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্যের আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. মাসুম আহমেদের সই করা এক চিঠিতে চার বছরের জন্য অধ্যাপক হাফিজা খাতুনকে ভিসি পদে নিয়োগ দেওয়া হয়। অফিসিয়ালি আমরা চিঠি পেয়েছি।

গত (৬ মার্চ) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সদ্য সাবেক উপাচার্য এম রোস্তম আলীর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে বিভিন্ন অভিযোগ ওঠার পর উদ্ভূত পরিস্থিতিতে এক সপ্তাহ আগেই রাতের আঁধারে গোপনে ক্যাম্পাস ত্যাগ করেন তিনি।

দীর্ঘদিন উপাচার্য না থাকায় নানা সমস্যায় জর্জরিত হচ্ছিল বিশ্ববিদ্যালয়টি। প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের মার্চ মাসের বেতন নিয়েও নানা জটিলতা সৃষ্টি হয়। এ অবস্থায় নতুন উপাচার্য পেল বিশ্ববিদ্যালয়টি। এ বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন হাফিজা খাতুন।

এর আগে, ১১ এপ্রিল পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল আলমকে।

ড. হাফিজা ১৯৫৪ সালের ১২ জুলাই ঢাকায় জন্মগ্রহন করেন। তার ৪০ বছরেরও বেশি সময় ধরে শিক্ষকতা ও গবেষণার অভিজ্ঞতা রয়েছে। ১৯৭৯ সালে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে নগর উন্নয়ন গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !