শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কোকেন সহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার ঈশ্বরদীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ ও শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঈশ্বরদীতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার! গ্রেফতার-১ পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর-মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে স্বাধীনতা দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন পাবনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারখানায় র‌্যাবের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

পাবনায় আ.লীগ নেতাকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় আটক-৬

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
সংবাদ সম্মেলনে পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সি।

পাবনায় পৌর আওয়ামীলীগ নেতা সায়দার রহমান মালিথা হত্যা মামলার ৬ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত বিদেশী পিস্তল, গুলি, চাকু ও মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সি।

গ্রেফতারকৃতরা হল হেমায়েতপুর ইউনিয়নের গফুরিয়াবাদ গ্রামের আশরাফ উদ্দিনের ছেলে আনোয়ার আহম্মেদ স্বপন (৪২), পৌর এলাকার চক ছাতিয়ানি গ্রামের কালাম মালিথার ছেলে আশিক মালিথা (২৮), আব্দুল হাকিম মালিথার ছেলে আলিফ মালিথা (২২) কাশিপুর এলাকার মোঃ শাহজাহানের ছেলে রিপন খান (২৭), গোপালপুর ইমব্যাঙ্কমেন্ট রোডের আকবর আলীর ছেলে নুরুজ্জামান রাকিব (২৪) ও একই এলাকার রমজান আলীর ছেলে ইয়াসিন আরাফাত ইস্তি (২৬)।
পুলিশ সুপার জানান, আওয়ামীলীগ নেতা সায়দার মালিথা হত্যার পর সন্দেহভাজন আসামি স্বপনসহ অন্যান্যদের গ্রেফতারে মাঠে নামে পুলিশ। গত দুইদিনে কক্সবাজার, ঢাকা, সিরাজগঞ্জ এবং পাবনার বিভিন্ন এলাকা থেকে ৬ আসামিকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে জানায়, হেমায়েতপুর ইউপির সাবেক চেয়ারম্যান, সদর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলাউদ্দিন মালিথার নির্দেশে তারা সায়দার মালিথাকে হত্যা করেছে। আলাউদ্দিন মালিথাসহ হত্যায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশী অভিযান চলছে।

পুলিশ সুপার আকবর আলি মুন্সী আরো জানান, হেমায়েতপুর ইউপিতে প্রায় ৬০ বিঘা জমির ভোগ দখল নিয়ে চাচাতো ভাই সাইদার মালিথার সাথে সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মালিথার বিরোধ ছিলো। সম্প্রতি ইউপি নির্বাচনে আলাউদ্দিন মালিথা পরাজিত হবার পর আলাউদ্দিনের দখলে থাকা নিজেদের জমির দখল নেন সাইদার ও তার স্বজনরা।

এ নিয়ে বেশ কয়েকবার মারামারির ঘটনাও ঘটে। সর্বশেষ গত ৮ সেপ্টেম্বর জমি নিয়ে বিরোধে আলাউদ্দিন মালিথার ভাই সঞ্জু মালিথাকে মারপিট করে সাইদার মালিথার লোকজন। এতে ক্ষিপ্ত হয়ে আলাউদ্দিন মালিথা নিজেদের লোকেদের সাথে বৈঠক করে ভাতিজা স্বপনকে সাইদার মালিথাকে হত্যার দায়িত্ব দেয়।

পরিকল্পনা অনুযায়ী আসামিরা গত ০৯ সেপ্টেম্বর হেমায়েতপুর ইউনিয়নের চর বাঙ্গাবাড়িয়া মুজিব বাঁধ মোড়ে প্রকাশ্যে আওয়ামীলীগ নেতা সায়দার রহমান মালিথাকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। হত্যাকান্ডের জন্য আলাউদ্দিন মালিথাকে প্রধান আসামি করে ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নিহতের পরিবার।

গ্রেফতার হওয়া আসামি স্বপনের বিরুদ্ধে হত্যা, হত্যা চেষ্টাসহ ৮টি মামলা, আশিক মালিথার বিরুদ্ধে হত্যা, চুরি, মাদকসহ ০৭ টি মামলা ও নুরুজ্জামান রাকিবের বিরুদ্ধে হত্যাচেষ্টা, চুরিসহ ৫ মামলা রয়েছে বলে জানান পুলিশ সুপার।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !