শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কোকেন সহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার ঈশ্বরদীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ ও শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঈশ্বরদীতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার! গ্রেফতার-১ পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর-মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে স্বাধীনতা দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন পাবনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারখানায় র‌্যাবের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

পাকশীর ফুরফুরা দরবার কায়েমে মোকামের ওয়াজ মাহফিল ও ইসালে সওয়াবের প্রস্তুতি চলছে

আফতাব হোসেন
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

ঈশ্বরদীর পাকশীতে ফুরফুরা দরবার কায়েমে মোকামের ওয়াজ মাহফিল ও ইসালে সওয়াবের পুরোদমে প্রস্তুতি চলছে।

প্রতি বছরের ন্যায় এবারেও আগামী  ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ঈশ্বরদী উপজেলার পাকশীতে ফুরফুরা কায়েমে মোকামের ওয়াজ মাহফিল ও ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে। আগামী ১৭ ফেব্রুয়ারি বুধবার শুরু হয়ে ২০ ফেব্রুয়ারি শনিবার বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে ওয়াজ ও ইসালে সওয়াব মাহফিল শেষ হবে।

জানা যায়, ১৯৩২ খ্রি. সালে ফুরফুরা দরবার কায়েমে মোকাম পাকশীর গোড়া পত্তন হয় এবং ১৯৫৮ খ্রি.সাল থেকে প্রতি বছর এই সময়ে ওয়াজ ও ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। প্রায় ২২ একর জমির উপর প্রতিষ্ঠিত। দেশের বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসলমানদের আগমন ঘটে। অনেকেই বুধবার থেকে শুরু করে শনিবার বাদ ফজর আখেরী মোনাজাতে অংশ গ্রহণ করে বাড়ি ফেরেন। তবে শুক্রবারের জুম্মা নামাজে লাখো মানুষের আগমন ঘটে। শুক্রবারের জুম্মা নামাজের পর সেখানে তাবারকের ব্যবস্থা করা হয়।

ফুরফুরা দরবার কায়েমে মোকাম পাকশীর মাহফিলে তাশরিফ রাখবেন হযরত মাওলানা আবু ইব্রাহিম মুহাম্মদ উবায়দুল্লাহ সিদ্দিকী আল কুরাইশী  (মেঝ হুজুর), হযরত মাওলানা আবু তাহের মুহাম্মদ মতিউল্লাহ সিদ্দিকী আল কুরাইশী (সেঝ হুজুর), হযরত মাওলানা আবুবকর মুহাম্মদ আব্দুল্লাহ সিদ্দিকী আল কুরাইশী  (ছোট হুজুর) এবং পরিচালনা করবেন ফুরফুরা শরীফের গদ্দীনশীন পীর আল্লামা শাইখ আবু বকর আব্দুল হাই মেশকাত সিদ্দিকী আল কুরাইশী।

সার্বিক তত্ত্ববধানে থাকেন মোঃ গোলাম মোস্তফা চাঁদ। তত্ত্বধায়ক মোঃ গোলাম মোস্তফা চাঁদ জানান, সেখানে আবাসিকভাবে হেফজখানাসহ  দাওরায়ে হাদীস লেখাপড়া করানো হয়। অত্যান্ত সুন্দর পরিবেশে আবাসিকভাবে শিক্ষার্থীরা ধর্মীয় শিক্ষা গ্রহণ করছেন।

সম্পতি ফুরফুরা শরীফের অন্যতম বরেণ্য ব্যক্তিত্ব খলিফা মরহুম ইয়াদগারে মাওলানা কবির উদ্দিন (রহঃ) এর বড় সাহেবজাদা ডাক্তার আলহাজ্ব মোঃ আখতারুজ্জামান বাদশা’র সাথে সরেজমিনে প্রস্তুতি দেখার জন্য সেখানে গেলে বিশাল প্যান্ডেল চোখে পড়ে। এবারেও স্বাস্থ্য বিধি অনুসরণ করে এবং মাস্ক পরে সেখানে ধর্মপ্রাণ মুসলমানদের মাহফিল শোনার জন্য সব ধরণের প্রস্তুতি চলছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !