মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে জাকির সুপার মার্কেট ব্যবসায়ীদের কার্যনির্বাহী কমিটি গঠন লালপুরে আশ্রয়ণ প্রকল্পের এক শিশুকে ধর্ষণের অভিযোগ মূল্য স্থিতিশীল রাখতে ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং বঙ্গবন্ধুর জন্মদিনে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের ইফতার মাহফিল ঈশ্বরদীতে বেশি দামে তরমুজ বিক্রি, ৬ ব্যবসায়িকে জরিমানা ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন ঈশ্বরদীতে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং ঈশ্বরদীতে আ.লীগ নেতার মৃত্যুতে সাংসদ গালিবুর রহমান শরিফ এর শোক ঈশ্বরদীতে আওয়ামীলীগ নেতা নায়েক কাদের এর মৃত্যু

দোকানপাট খোলা রাখার সময় বাড়ল

বার্তাকক্ষ
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
ছবি : সংগৃহীত

আসন্ন ইদুল আজহা উপলক্ষে সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান মঙ্গলবার থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। এত দিন সন্ধ্যা সাতটা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা ছিল।

মঙ্গলবার (২৮ জুলাই) বিকালে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

তারা বলছে, সরকারের উচ্চপর্যায় থেকে মৌখিকভাবে রাত ৯টা পর্যন্ত দোকানপাট ও বিপণিবিতান খোলা রাখার বিষয়ে সবুজসংকেত দিয়েছে। সারা দেশের ব্যবসায়ীদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে।

পবিত্র ইদুল আজহা সামনে রেখে দোকানপাট ও বিপণিবিতান সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা রাখার দাবি জানিয়েছিল দোকান মালিক সমিতি। জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এক আবেদনপত্রে সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, পবিত্র রমজান মাসে দোকানপাট বন্ধ থাকায় ব্যবসায়ীরা ব্যবসা করতে পারেননি। এতে তারা বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে পড়েছেন। কোরবানির ঈদ সামনে রেখে দোকানপাট বেশি সময় খোলা রাখার ব্যবস্থা করলে ব্যবসায়ীরা কিছুটা হলেও সেই ক্ষতি পুষিয়ে নিতে সক্ষম হবেন।

দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দোকানপাট ও বিপণিবিতান বন্ধ রাখা হয়। পরে স্বাস্থ্যবিধি মেনে ১০ মে থেকে দোকানপাট খুলে দেওয়ার আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হয়। তখন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দেওয়া হয়। পরে ৩০ জুন থেকে দোকানপাট খোলা রাখার সময়সীমা তিন ঘণ্টা বাড়ানোর অনুমতি দেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !