শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

দুর্গন্ধ নিয়ে সংঘর্ষে আহত ৮, পোল্ট্রি ফার্ম বন্ধের দাবিতে মানববন্ধন

অনলাইন ডেস্ক
আজকের তারিখঃ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের পশ্চিম গোয়াইল গ্রামের পোল্ট্রি ফার্মের দুর্গন্ধের ঘটনা নিয়ে মঙ্গলবার রাতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ৮ জন আহত হয়েছেন। গুরুতর আহত ৩ জনকে বরিশাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। থানায় লিখিত অভিযোগ, মামলার প্রস্তুতি চলছে।

এদিকে ঘটনার পর পোল্ট্রি ফার্ম বন্ধের দাবীতে বুধবার সকালে এলাকাবাসী মানববন্ধন করেছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার রাজিহার ইউনিয়নের পশ্চিম গোয়াইল গ্রামের মনোরঞ্জন হালদারের ছেলে বিজন হালদার দীর্ঘদিন ধরে নিজবাড়িতে পোল্ট্রি মুরগীর ফার্ম দিয়ে ব্যবসা করে আসছেন। পোর্ল্ট্রি মুরগীর বর্জের দুর্গন্ধে প্রতিবেশী ও এলাকাবাসী স্বাস্থ্য ঝুঁকিতে থাকায় দীর্ঘ প্রতিবাদ করে আসছিল পার্শ্ববর্তী বাসিন্দারা। গত মঙ্গলবার বিকেলে ওই পোল্ট্রি মুরগী ফার্মের বর্জ পাশের শীল বাড়ির জমি ও ডোবায় ফেলার সময় জমির মালিক জিতেন শীল এর প্রতিবাদ করেন। একপর্যায়ে পোল্ট্রি মুরগী ফার্মের মালিক বিজন হালদারের সাথে জিতেন শীলের বাকবিতন্ডা হয়। এসময় উভয়পক্ষের লোকজন জড়ো হলে দু’গ্রুপের মাঝে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে উভয়পক্ষের জিতেন শীল, সুব্রত শীল, জতিন শীল, শচিন শীল, আলো রানী শীল, বিপুল হালদারসহ ৮জন আহত হয়। গুরতর আহত তিন জনকে বরিশাল শেবাচিম ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আনন্দ শীল বাদী হয়ে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। মামলার প্রস্তুতি চলছে।

এব্যাপারে অভিযুক্ত বিজন হালদার জানান, আমি জিতেন শীলের জমিতে মুরগীর ফার্মের বর্জ ফেলেনি। আমি তাদের মারধরও করিনি। তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে।

আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আফজাল হোসেন জানান, লিখিত অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনানূগ স্বাস্থ্য নেওয়া হবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !