শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

উত্তরবঙ্গ হাইওয়ে পুলিশ সুপারের বদলি

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক //  উওরবঙ্গ হাইওয়ে পুলিশে কর্মরত পুলিশ সুপার শহীদ উল্লাহ্ বদলি হয়েছেন সিলেট রেঞ্জ হাইওয়েতে ।

তিনি খুবই মানবিক ছিলেন বলেই প্রত্যেক থানা/ফাঁড়িতে নিজে গিয়ে পুলিশ সদস্যদের সমস্যা শুনতেন ও তাৎক্ষণিক তা নিজ উদ্যোগে তার সমাধান করতেন।

হাইওয়ে পুলিশ সুপার সকল কে আপনজন ভাবতেন বলেই পুলিশ সদস্যদের জন্য বরাদ্দ টাকার সুষ্ঠ বন্টন করে পুলিশে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন বগুড়া রিজিয়নের হাইওয়ে পুলিশে।

হাইওয়ে পুলিশ সুপার শহীদ ‍উল্লাহ এই করোনা কালীন বিভিন্ন সময়ে নিজ অর্থ দিয়ে ইজিবাইক, ভ্যান, অটোরিকশা চালকসহ সমাজের হত-দরিদ্র ও নিম্ন আয়ের জনগনের মাঝে খাদ্য-সমাগ্রী (চাউল, ডাউল, তৈল, সবজি) বিতরণ করেছেন।

বিভিন্ন তথ্য সূত্রে জানা যায় তিনি সর্বদা হাইওয়ে পুলিশে কর্মরত সকল সদস্যদের কে একই পরিবারের সদস্য মনে করতেন। আর যার কারনেই তিনি এই মহামারী করোনা ভাইরাসের সময়, প্রতিটি অফিসার ও ফোর্সের জন্য হ্যান্ড ওয়াশ, এ্যারোসল, হ্যান্ড স্যানিটাইজার, সাবান, হুইল পাউডার প্রতি মাসে নিজে প্রতিটি থানায় গিয়ে বিতরণ করতেন। এর পাশাপাশি সু-স্বাস্থ্যের জন্য সিভিট, জিঙ্ক ট্যাবলেট, দুধ ইত্যাদিও প্রদান করতেন। যার কারনে কোভিড-১৯, করোনা ভাইরাসের সময় মাত্র ১১ জন সদস্য আক্রান্ত (পজেটিভ) হয়েছিল। তবে বর্তমানে ৫ জন সুস্থ হয়েছেন, বাকী ৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

তাঁর চাওয়া ও পাওয়া একটাই ছিল, সেটি হলো সততার সহিত প্রত্যেকের উপর অর্পিত দ্বায়িত্ব -কর্তব্য পালন করতে হবে। অবহেলাকে তিনি কখনো সমর্থন করতেন না। যার কারনে তাঁর অক্লান্ত পরিশ্রম ও সু-বিস্তৃর্ণ মেধা বিকাশ এর জন্যই দেশের এহেন দুর্যোগময় পরিস্থিতিতে হাইওয়ের সকল সড়কগুলোতে নেই চাঁদাবাজি, নেই যানজট, ছিল না জনভোগান্তি। তিনি একজন ক্রীড়া প্রেমিকও ছিলেন বলেই খেলাধুলার আয়োজনসহ প্রত্যেককে ট্রাওজার- ট্রাকসুট, মগ, প্রাইজমানি ও ট্রফি বিতরণ করতেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !