শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

ঈশ্বরদীতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
প্রতিকি ছবি।

করোনা ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর সারা দেশের ন্যায় ঈশ্বরদীতেও শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার উপজেলার ৭টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা শেষ হয়েছে।
রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ঈশ্বরদীতে ৫টি এসএসসি পরীক্ষা কেন্দ্র ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ১টি দাখিল পরীক্ষা কেন্দ্র ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১টি ভোকেশনাল কেন্দ্রে সর্বমোট ৪ হাজার ৪০৩ জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।
এবছর উপজেলার সরকারি সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৮৮৪ জন, ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১ হাজার ১৮ জন, নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬০২ জন, পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬১৯ জন ও বাঁশেরবাদা বহুমুখি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪০৪ জন, ঈশ্বরদী আলিম মাদ্রাসা কেন্দ্রে ৫৫৩ জন, কারিগরি ভোকেশনাল ইন্সটিটিউট কেন্দ্রে ৩২৩ জন পরীক্ষার্থী এসএসসি ও ভোকেশনাল পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। প্রথম দিনে ৭টি কেন্দ্রে মোট ৬১ জন অনুপস্থিত ।
উপজেলা শিক্ষা অফিস সূত্র জানাই গত বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় এ উপজেলায় ৪ হাজার ৭‘শ ২০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করলেও এবারের পরীক্ষায় ৩শ ১৭ জন পরীক্ষার্থী কমেছে। এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্র এবং এর আশপাশে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন জানান, শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ঈশ্বরদী উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়ে তিনি বলেন, নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও তিনি জানান। তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !