মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে জাকির সুপার মার্কেট ব্যবসায়ীদের কার্যনির্বাহী কমিটি গঠন লালপুরে আশ্রয়ণ প্রকল্পের এক শিশুকে ধর্ষণের অভিযোগ মূল্য স্থিতিশীল রাখতে ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং বঙ্গবন্ধুর জন্মদিনে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের ইফতার মাহফিল ঈশ্বরদীতে বেশি দামে তরমুজ বিক্রি, ৬ ব্যবসায়িকে জরিমানা ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন ঈশ্বরদীতে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং ঈশ্বরদীতে আ.লীগ নেতার মৃত্যুতে সাংসদ গালিবুর রহমান শরিফ এর শোক ঈশ্বরদীতে আওয়ামীলীগ নেতা নায়েক কাদের এর মৃত্যু

ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল নির্বাচনের তফসিল ঘোষণা-১৩ মে নির্বাচন

বার্তাকক্ষ
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল নির্বাচন।

দীর্ঘ ছয় বছর পর মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের নির্বাচন হচ্ছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, জেলা/মহানগর ও উপজেলা কমান্ডের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৩ মে কাউন্সিলের নির্বাচনের ভোটগ্রহণ হবে।

মঙ্গলবার (১৪ মার্চ) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে তফসিল ঘোষণা করেন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। পত্রের নির্দেশনা অনুযায়ী ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা পি. এম. ইমরুল কায়েস এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ১৯ মার্চ। খসড়া ভোটার তালিকার ওপর দাবি, আপত্তি ও সংশোধনী গ্রহণের শেষ তারিখ ২২ মার্চ। দাবি, আপত্তি ও সংশোধনী নিষ্পত্তির তারিখ ২৮ মার্চ এবং ২ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

এছাড়া ৫ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র বাছাই হবে ৯ এপ্রিল। ১১ এপ্রিল সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত প্রার্থিতা বাতিলের আদেশের বিরুদ্ধে আপিল করা যাবে।

এছাড়া ১৩ এপ্রিল আপিল নিষ্পত্তি ও ১৬ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৭ এপ্রিল এবং ১৮ এপ্রিল প্রতীক বরাদ্দ করা হবে। ১৩ মে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) রিটার্নিং কর্মকর্তা, জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) রিটার্নিং কর্মকর্তা হিসেবে ফল ঘোষণা করবেন। মহানগরেও রিটার্নিং কর্মকর্তা হবেন এডিসি। কেন্দ্রীয় কমান্ডের ক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তা থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !