মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে জাকির সুপার মার্কেট ব্যবসায়ীদের কার্যনির্বাহী কমিটি গঠন লালপুরে আশ্রয়ণ প্রকল্পের এক শিশুকে ধর্ষণের অভিযোগ মূল্য স্থিতিশীল রাখতে ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং বঙ্গবন্ধুর জন্মদিনে ঈশ্বরদী উপজেলা প্রশাসনের ইফতার মাহফিল ঈশ্বরদীতে বেশি দামে তরমুজ বিক্রি, ৬ ব্যবসায়িকে জরিমানা ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন ঈশ্বরদীতে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং ঈশ্বরদীতে আ.লীগ নেতার মৃত্যুতে সাংসদ গালিবুর রহমান শরিফ এর শোক ঈশ্বরদীতে আওয়ামীলীগ নেতা নায়েক কাদের এর মৃত্যু

ঈশ্বরদীতে গবেষণা মাঠ পরিদর্শন ও বিজ্ঞানীদের সাথে মতবিনিময়

বার্তাকক্ষ
আজকের তারিখঃ মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড.দেবাশীষ সরকার।

পাবনার ঈশ্বরদীতে ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের অভ্যন্তরে বিভিন্ন গবেষণা মাঠ পরিদর্শন করেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড.দেবাশীষ সরকার।

শুক্রবার সকাল ৯ টায় ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, ঈশ্বরদী, পাবনার অভ্যন্তরে বিভিন্ন গবেষণা মাঠ পরিদর্শন শেষে বিজ্ঞানীদের সাথে মতবিনিময় সভা করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের পরিচালক মহি-উদ্দিন, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এফ. এম. আবদুর রউফ ও ড. মোঃ আলতাফ হোসেন সহ বিভিন্ন পর্যায়ের উর্দ্ধতন বিজ্ঞানীবৃন্দ।

মাঠ পরিদর্শন শেষে সকাল সাড়ে ৯ টায় ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের পরিচালক মহি-উদ্দিন এর সভাপতিত্বে মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ আলতাফ হোসেন এর  সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড.দেবাশীষ সরকার।

গবেষণা মাঠ পরিদর্শন কালে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহা পরিচালক ড.দেবাশীষ সরকার বিজ্ঞানীদের উদ্দেশ্যে বলেন বিজ্ঞান ভিত্তিক জ্ঞান লাভে সমৃদ্ধ হন যা, কৃষির উন্নয়ন ও উৎকর্ষ সাধনে বিজ্ঞান চর্চায় অনন্য অবদান রাখবে।

তিনি আরো বলেন, কিভাবে আমাদের ডাল ফসলের উৎপাদন বাড়ানো যায় সেই লক্ষ্যে গবেষণা ও কৃষকদের নতুন নতুন উচ্চফলনশীল জাত চাষাবাদ করতে হবে। ডাল ফসল মাটি, গবাদি পশু ও একই সাথে মানুষের পুষ্টি নিরাপত্তা, স্বাস্থ্য ও জীবিকা নির্বাহের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !