রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রাজশাহীতে আ’লীগের জনসভা উপলক্ষে ঈশ্বরদী থেকে যুক্ত হলো আরো একটি স্পেশাল ট্রেন ঈশ্বরদীতে বে-সরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের চড়ুই ভাঁতী অনুষ্ঠিত রাজশাহীতে শেখ হাসিনার আগমন উপলক্ষে ঈশ্বরদীতে নূরুজ্জামান বিশ্বাস এমপির নেতৃত্বে আ:লীগের ব্যাপক প্রস্তুতি পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তা সভাপতি আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত ঈশ্বরদীতে মাতৃছায়া কিন্ডারগার্ডেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈশ্বরদীতে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক সমিতির ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নবীনবরণ নতুন রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

শহর ও গ্রাম পরিষ্কার করলেন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৬ অপরাহ্ন
বিডি ক্লিনের সদস্যরা।

পরিচ্ছন্নতা হোক আমার থেকে,পরিষ্কার পরিচ্ছন্নতা বাংলাদেশের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ঈশ্বরদী উপজেলায় দুটি এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন করেছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল শিক্ষার্থী।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় বিডি ক্লিন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে অন্তত ৫০ জন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী এ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অংশ নেন।

ঈশ্বরদী ক্রিকেট একাডেমি,ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব ও মরিচিকা মুক্ত রেলওয়ে স্কাউট গ্রুপ অংশ সহ আর ও সামাজিক সংগঠন অংশ নেন। মরিচিকা মুক্ত রেলওয়ের স্কাউটস গ্রুপের প্রতিষ্ঠাতা এস এম আতিকুর রহমান বিটু বলেন,সংগঠনটির নাম শুনেছি,খুব ভালো লাগলো এদের সাথে কাজ এ অংশগ্রহন করতে পেরে।আশা করি সংগঠনটির এরকম উদ্যোগ কে সামনে আর বেগবান করবে ও দেশের মানুষ কে উৎসাহিত করে সচেতন করে তুলবে।

শিক্ষার্থীরা ঈশ্বরদী পৌর শহরের ফতেমোহাম্মদপুর ও বেনারশি পল্লী এলাকায় সামনের সড়ক,বাড়ির আসেপাসে, খেলার মাঠ পরিষ্কার করেন। পরিষ্কারের পর পলিথিনের ব্যাগে ময়লা-আবর্জনা ভরে ডাস্টবিনে ফেলেন।এর পূর্বে সংগঠনের পক্ষ থেকে সকলকে পরিষ্কার পরিচ্ছন্ন ও মানবতা সেবায় দেশের জন্য শপথ পাঠ করানো হয়।

বিডি ক্লিনের ঈশ্বরদী উপজেলার সমন্বয়ক মোহাম্মদ ইমন আহম্মেদ জানান,পরিষ্কার পরিচ্ছন্নতা বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আমরা ঈশ্বরদীতে বিভিন্ন স্বেচ্ছায়শ্রম দিয়ে থাকি।আমাদের মূল লক্ষ্য পুরো বাংলাদেশ কে পরিষ্কার পরিচ্ছন্ন করে বাংলদেশ কে উন্নত বিশ্বে একটি পরিষ্কার দেশ হিসেবে পরিচিতি করা।সংগঠনটি দেশের ৫৩ টি জেলায় পরিষ্কার পরিচ্ছনতায় সেবা দিয়ে যাচ্ছে।স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের কাজ করা আব্দুল আলিম নামে একজন সেবক জানান,বিডি ক্লিন নামে স্বেচ্ছাসেবী সংগঠনে আজকে কাজ করে নিজের কাছে খুবি ভালো লেগেছে।আমার মনে হয়েছে আমি ভালো কিছুর সাথে আছি,এলাকার জন্য কিছু করতে পারলাম,আমাদের দেখে এলাকার অনেক তরুন যুবক আমাদের সাথে সামিল হয়েছে।ঈশ্বরদী পৌর ৫ নং ওয়ার্ডের সাবেক কমিশনার কামাল আশরাফি বলেন,সংগঠন টি খুবি ভালো।এদের সাথে নিজেকে যোগদান করতে পেরে খুবি ভালো লেগেছে।আর ও ভালো লেগেছে সংগঠনের সবাই সচেতন ও কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র।

সংগঠনের কয়েকজন জানান, শহরের সড়ক, কলেজ ক্যাম্পাস, হাসপাতাল কমপ্লেক্স, রেলস্টেশন, বাস টার্মিনালসহ জনগুরুত্বপূর্ণ স্থাপনাগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এ স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটির বেশিরভাগ সদস্য কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

তারা আর ও জানান, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে সামাজিক সংগঠন গড়ে ওঠেছে।আমাদের কোন ডোনার নেই,নিজেদের অল্প কিছু সামান্য অর্থ জুগিয়ে আমরা এ সেবা দিয়ে থাকি।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর