মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে মাধ্যমিক  পর্যায়ে প্রধান শিক্ষক ও এসএমসির সভাপতিদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে শ্মশান ও মন্দিরে ধারাবাহিক চুরি ঈশ্বরদী সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পাবনার ঈশ্বরদীতে আঞ্চলিক গবেষণা-সম্প্রসারণ পর্যালোচনা ও কর্মসূচী প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত ঈশ্বরদীতে ট্রেনের তেল চুরি ॥  আটক ২ ঈশ্বরদীতে কলেজ ছাত্রীকে যৌন হয়রানি করায় একজনকে আটক করেছে পুলিশ নতুন করে পুকুর কেটে জমি নষ্ট করা যাবে না” লালপুরে মতবিনিময় সভায় “নবাগত ডিসি” বঙ্গভবনের উদ্দেশ্যে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি লালপুরে আশা শিক্ষা কেন্দ্রের শিক্ষা সেবিকাদের ২দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা ঈশ্বরদীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

লালপুরে আন্তর্জাতিক মা দিবস পালন

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ০২:০৯ অপরাহ্ন

স্কুল ক্যাম্পাসে উপস্থিত শতাধিক ক্ষুদে শিক্ষার্থী ও অভিভাবকেরা। মাঝখানে দুই সারিতে পেতে দেওয়া চেয়ারগুলোতে একে একে এসে বসে আছেন মায়েরা। এরপর পানি ভর্তি মগ নিয়ে এসে চেয়ারে বসা মায়েদের পা ধুয়ে দিল সন্তানেরা,পরে মায়েরা তার ছোট্ট সন্তানে মিষ্টি করান। এমন দৃশ্য দেখলেন উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবকরা। এমন এক ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে নাটোরের লালপুরে পালিত হলো আন্তর্জাতিক মা দিবস।

রবিবার (১৪ মে) সকাল ১১ টার দিকে উপজেলার উত্তর লালপুরে অবস্থিত লোটাস কিন্ডার গার্ডেন স্কুলে মা দিবস উপলক্ষে মাকে সন্মান জানাতে ভিন্ন আঙ্গিকে এমন আয়োজন করে।
এসময় তাওহিদ ইসলাম নামে এক ক্ষুদে শিক্ষার্থীর মা জেসমিন আক্তার বলেন, সন্তানের কাছ থেকে এমন ভালোবাসা পাবো কখনো কল্পনা করিনি। শিশুদের ছোট থেকে যা শেখানো হবে, বড় হয়ে তারা তা অনুসরণ করবে। স্কুলের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে ছোট থেকে মা-বাবার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য পালনে উদ্বুদ্ধ হবে।
স্কুলটির প্রধান শিক্ষক রাজিব হাসান জানান, এটি একটি প্রতীকী অনুষ্ঠান। বিশেষ এ দিনে শিশুদের মনে বাবা-মায়ের প্রতি অটুট ভালোবাসা এনে দিতেই প্রথমবারের মত এ আয়োজন। শিক্ষার্থীদের এর মাধ্যমে মায়ের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালাবাসা বাড়বে। আমরা প্রতিটি শিশুকে শিখিয়ে থাকি বড় হয়ে ভালো মানুষ হতে হবে এবং নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।
এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, স্কুলটির পরিচালক শাহিন ইসলাম, শিক্ষিকা মিতু আক্তার, এলিজা সুলতানা প্রমূখ।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !