রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহীতে আ’লীগের জনসভা উপলক্ষে ঈশ্বরদী থেকে যুক্ত হলো আরো একটি স্পেশাল ট্রেন ঈশ্বরদীতে বে-সরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের চড়ুই ভাঁতী অনুষ্ঠিত রাজশাহীতে শেখ হাসিনার আগমন উপলক্ষে ঈশ্বরদীতে নূরুজ্জামান বিশ্বাস এমপির নেতৃত্বে আ:লীগের ব্যাপক প্রস্তুতি পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তা সভাপতি আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত ঈশ্বরদীতে মাতৃছায়া কিন্ডারগার্ডেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈশ্বরদীতে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক সমিতির ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নবীনবরণ নতুন রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত লালপুরে মাটি বোঝাই ট্রাক্টর চাপায় শিশু নিহত

মেসির জাদুতে শেষ আটে আর্জেন্টিনা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:১৭ পূর্বাহ্ন
লিওনেল মেসি

অস্ট্রেলিয়াকে ২-১ ব‌্যবধানে হারিয়ে শেষ আটে পা রাখলো আর্জেন্টিনা। মেসির মাইলফলক ছোঁয়া ম‌্যাচে আর্জেন্টিনা উড়িয়েছে বিজয়ের পতাকা। মেসির পা ছুঁয়ে ম‌্যাচের প্রথমার্ধে গোল পায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে আলভারেস ব‌্যবধান দ্বিগুন করেন। এরপর অস্ট্রেলিয়া এক গোল শোধ দিলেও শেষ হাসিটা হাসতে পারেনি। ষোলো বছর পর দ্বিতীয় রাউন্ডে উঠলেও অস্ট্রেলিয়ার পথ আটকে গেল এখানেই।

ম‌্যাচটা পুরোটাই ছিল মেসিময়। নিজে গোল করেছেন। একাধিক গোলের সুযোগ তৈরি করেছেন। কিন্তু অস্ট্রেলিয়ার রক্ষণ এতোটাই জমাট ছিল যে দ্বিতীয় গোল পেতে মেসিকে কাঠখোড় পুড়াতে হয়েছে। গোলরক্ষক রায়ান একাধিক গোল ফিরিয়েছেন। রক্ষণের খেলোয়াড় বল ক্লিয়ার করে তাকে রুখে দিয়েছেন। পাশাপাশি সতীর্থদের দিয়ে গোল করার সুযোগও তৈরি করেছিলেন। কিন্তু ফিনিশিংয়ের অভাবে ব‌্যবধান বাড়েনি।

তুমুল প্রতিন্দ্বীতাপূর্ণ ম‌্যাচ না হলেও অস্ট্রেলিয়া সহজে হার মানেনি। হার মানেনি বলেই ম‌্যাচের অন্তিত মুহুর্ত পর্যন্ত মেসির চোখেমুখে ছিল উৎকণ্ঠা, ম‌্যাচ ড্র করার শঙ্কা। কিন্তু সেসব উড়িয়ে আর্জেন্টিনা ঠিকই ম‌্যাচ জিতে নিয়েছে। স্বস্তি ফিরে পান মেসি, তার কোটি ভক্তরা।

ক্রেইগ গুডউইনের গোলে অস্ট্রেলিয়া ম‌্যাচের ৭৭ মিনিটে এক গোল শোধ দিল। তবুও ২-১ গোলে লিড নিয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা। দূরপাল্লার শটে গুডউইন গোল করে ব‌্যবধান কমিয়েছেন। তার নেওয়া শট এনজো ফার্নান্দেজের মুখে রিফ্লেক্ট করে আর্জেন্টিনার জালে জড়ায়। মিনিট পাঁচেক পর অস্ট্রেলিয়া আরেকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু রক্ষণের খেলোয়াড়ের পা ছুঁইয়ে কোনোমতে গোল হজমের থেকে বেঁচে যায় আর্জেন্টিনা।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর