রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
লালপুরে ভেল্লাবাড়ীয়া স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ ও কমিটি গঠনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে ঈশ্বরদীতে গ্রামীন ঐতিহ্য মৃৎশিল্প ঈশ্বরদী বাজারে বেড়েছে চালের দাম, বিপাকে নিম্ন আয়ের মানুষ ঈশ্বরদীতে কৃষকের হা-হুতাশ: খরায় মরছে শিমগাছ তুরাগে রিকশার গ্যারেজে বিস্ফোরণে দগ্ধ ৮ জনই মারা গেলেন কুষ্টিয়া ভেড়ামারায় পেট্রোল পাম্পে বিস্ফোরণে দুজন নিহত বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে দুদিন ছুটির বিষয়ে ভাবছে সরকার ঈশ্বরদীতে ৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক লালপুরে এক কোটি টাকার মাদকসহ ৩ ব্যবসায়ী আটক সাঁথিয়ায় নকল প্রসাধনী প্রস্তুত ও বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড সহ জরিমানা আদায় 

মাঙ্কিপক্সের সংক্রমণকে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য পরিস্থিতি ঘোষণা

বার্তাকক্ষ
প্রকাশিতঃ রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

মাঙ্কিপক্সের সংক্রমণকে বৈশ্বিক জরুরি স্বাস্থ্য পরিস্থিতি বলে ঘোষণা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শনিবার মাঙ্কিপক্স নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দ্বিতীয়বারের জরুরি বৈঠকের পর এ ঘোষণা আসলো।

বিশ্বব্যাপী কোনো রোগের সংক্রমণ ছড়িয়ে পড়লে এই জরুরি পরিস্থিতি বা অবস্থা ঘোষণা হলো বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া সর্বোচ্চ সতর্কতা। বর্তমানে মাঙ্কিপক্স ছাড়াও এই ধরনের আরও দুটি স্বাস্থ্য জরুরি অবস্থা রয়েছে – করোনভাইরাস মহামারি এবং পোলিও নির্মূলের অব্যাহত প্রচেষ্টা।

ড. আধানম জানান, জরুরি কমিটি মাঙ্কিপক্সের প্রাদুর্ভাবকে বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরি পরিস্থিতি হিসাবে শ্রেণীবদ্ধ করা উচিত কিনা সে বিষয়ে একমত হতে পারেনি। তবে প্রাদুর্ভাবটি বিশ্বজুড়ে দ্রুত ছড়িয়ে পড়েছে এবং তিনি সিদ্ধান্ত নিয়েছেন, যে এটি আসলেই আন্তর্জাতিক উদ্বেগের বিষয়।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !