মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কীটতত্ত্ব সমিতি’র সভাপতি দেবাশীষ, সা. সম্পাদক রুহুল আমিন ঈশ্বরদীর আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ আর নেই ঈশ্বরদীতে বোরো ধান-চাল সংগ্রহ শুরু ঈশ্বরদীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ঈশ্বরদীতে শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত রূপপুর প্রকল্পে আউটার কন্টেইনমেন্ট ডোম স্থাপনের কাজ শুরু টিটিই শফিকুলের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জঞ্জাল মুক্ত করার নির্দেশ নূরুজ্জামান বিশ্বাস এমপি’র রাজশাহীতে টেলিমেডিসিন সেবা চালু করল বিভাগীয় পুলিশ হাসপাতাল দেশের সব বিমানবন্দরে বিটিভি দেখানোর নির্দেশ

বিনা টিকিটে ভ্রমণ বন্ধে অভিযান জোরদার ট্রেনেঃ টিকিট চেক করলেন জিএম

বার্তাকক্ষ
প্রকাশিতঃ মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৩৩ অপরাহ্ন
বিনা টিকিটে ভ্রমণ বন্ধ করতে অভিযান

পশ্চিমাঞ্চল রেলওয়ের ট্রেনগুলোতে অভিযান জোরদার করা হয়েছে। বিনা টিকিটে ভ্রমণ বন্ধ করতে এ অভিযান চালানো হচ্ছে।

রবিবার (১৭ এপ্রিল) ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ছেড়ে সরদহ স্টেশন পার হয়েছে এমন সাদা পোশাক পড়া কয়েকজন টিটিই (ট্রেন টিকিট এক্সামিন) এসে হাজির ট্রেনের ‘গ’ বগিতে।

যাত্রীদের উদ্দেশ্যে হাত বাড়িয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলছেন, ‘টিকিট। ’ তখন যাত্রীরা পকেট বা কাছে থাকা ব্যাগ থেকে বের করে দিচ্ছেন।

ওই বগিতেই এক যাত্রী নিজেকে পরিচয় দিলেন রেলওয়ের স্টাফ। এসময় টিকিট পর্যবেক্ষণকারীদের নিজেকে পরিচয় দিয়ে বলেন, ‘আমি পশ্চিম রেলওয়ের জিএম। ’ শুক্রবারের দৃশ্য এটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন কয়েকটি ছবি ও কমেন্ট ছড়িয়ে পড়েছে।

পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার নিজেই টিকিট চেক করছেন বিভিন্ন ট্রেনে উঠে। তার এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে বিভিন্ন ব্যক্তি নানা কমেন্ট করেছেন।
মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, বিনা টিকিটে অনেকে ট্রেনে ভ্রমণ করেন। যারা টিটিই, তারা অনেক সময় সঠিকভাবে টিকিট চেক করে না বা জরিমানা কম করে।

এতে করে রেল ক্ষতিগ্রস্ত হচ্ছে। আসন ফাঁকা থাকলেও ট্রেন ভর্তি যাত্রী কীভাবে যায়, সেটি দেখতে তিনি এমন অভিযান করছেন। ইতোমধ্যে কয়েকটি ট্রেনের অভিযানের পর টিকিট বিক্রি বেড়েছে। পাশাপাশি জরিমানা থেকেও রেলের আয় বেড়েছে। ট্রেনের ভেতরে মহা-ব্যবস্থাপককে পেয়ে অনেকে অভিযোগও করেন।

মুরসালিন হোসেন অভিযোগ করেন, অধিকাংশ সময় রাজশাহী স্টেশনের এক নম্বর কাউন্টারে কেউ থাকে না। বিষয়টি দেখার দাবি জানান। উত্তরে জিএম বলেন, ‘এখন থেকে সবসময় থাকবে। ’ যাত্রী ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোকবুল হোসেন। তিনি বলেন, ‘রেলওয়ের জিএম নিজে টিকিট চেক করতে নেমে পড়েছেন এটা সত্যিই অবাক করা বিষয়। এতে করে ট্রেনের যাত্রী সেবার মান বৃদ্ধি পাবে।

এ বিষয়ে জিএম জানিয়েছেন, পশ্চিমাঞ্চল রেলের সব এলাকায় এ ধরনের কার্যক্রম পরিচালনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সে অনুযায়ী কার্যক্রম শুরুও হয়েছে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !