শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
পাবনায় প্রতিটি থানায় হচ্ছে শীতাতপ নিয়ন্ত্রিত লাশঘর আজিমনগর রেললাইনে ট্রেনে কাটা মৃতদেহ উদ্ধার ঈশ্বরদীতে দিনে দুপুরে অবসর প্রাপ্ত অধ্যক্ষের বাড়িতে দুর্ধর্ষ চুরি সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে আ.লীগের বিক্ষোভ লালপুরে মানববন্ধনের বিরুদ্ধে প্রধান শিক্ষকের সংবাদসম্মেল ঈশ্বরদীতে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কাজের উদ্বোধন জাতীয় শোক দিবসে পাবনায় জেলা তাঁতী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত স্কুল-কলেজে র‌্যাগডের নামে ডিজে পার্টি-অশ্লীলতা ও অবৈধ কার্যকালাপ বন্ধের নির্দেশ ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেট কারের ৫ যাত্রী নিহত বেঁচে রইলেন নবদম্পতি দাদাপুর মাধ্যমিক বিদ্যালয় (সেসিপ) এ জাতীয় শোক দিবস পালন

বাড়ছে গণপরিবহনের ভাড়া, ঘোষণা আসতে পারে আজই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিতঃ শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
ফাইল ছবি

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া বাড়ছে গণপরিবহনে। এ বিষয়ে শনিবার (৬ আগস্ট) বিকেলে বিআরটিএ’র সঙ্গে বৈঠক করবে ঢাকা পরিবহন মালিক সমিতি। বিআরটিএ সূত্রে জানা গেছে, এই বৈঠকেই বাড়ানো হবে পরিবহন ভাড়া।

শনিবার (৬ আগষ্ট) দুপুরে বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ বলেন, পরিবহন মালিকরা বিকেলে বিআরটিএ’র সঙ্গে মিটিং করবে। সেখানে মূলত ভাড়া বাড়ানোর বিষয়ে আলোচনা করা হবে।

এদিকে জ্বালানি তেলের মূল্য ও পরিবহন ভাড়া বৃদ্ধির বিষয়ে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্য এখন নিম্নমুখী। এই সময়ে বাজার পর্যবেক্ষণ না করে, কেবল আইএমএফের প্রেসক্রিপশন বাস্তবায়নে জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত অযৌক্তিক ও গণবিরোধী।

উল্লেখ্য, শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কথা জানানো হয়।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে বলে উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

এতে বলা হয়, শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল প্রতি লিটার ১৩০ টাকা হবে।এর আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ ও কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রোল ৮৬ টাকা।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !