শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
পাবনায় প্রতিটি থানায় হচ্ছে শীতাতপ নিয়ন্ত্রিত লাশঘর আজিমনগর রেললাইনে ট্রেনে কাটা মৃতদেহ উদ্ধার ঈশ্বরদীতে দিনে দুপুরে অবসর প্রাপ্ত অধ্যক্ষের বাড়িতে দুর্ধর্ষ চুরি সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে আ.লীগের বিক্ষোভ লালপুরে মানববন্ধনের বিরুদ্ধে প্রধান শিক্ষকের সংবাদসম্মেল ঈশ্বরদীতে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কাজের উদ্বোধন জাতীয় শোক দিবসে পাবনায় জেলা তাঁতী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত স্কুল-কলেজে র‌্যাগডের নামে ডিজে পার্টি-অশ্লীলতা ও অবৈধ কার্যকালাপ বন্ধের নির্দেশ ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেট কারের ৫ যাত্রী নিহত বেঁচে রইলেন নবদম্পতি দাদাপুর মাধ্যমিক বিদ্যালয় (সেসিপ) এ জাতীয় শোক দিবস পালন

বাস ভাড়া দূরপাল্লায় ৪০ পয়সা, মহানগরীতে ৩৫ পয়সা বেড়েছে

বার্তাকক্ষ
প্রকাশিতঃ শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৫ পূর্বাহ্ন
ফাইল ছবি

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে বাস মালিকদের দাবির মুখে বাস ভাড়া বাড়াল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বিআরটিএর সিদ্ধান্ত অনুযায়ী দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারের জন্য যাত্রী প্রতি ভাড়া ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা নিরধারণ করা হয়েছে। আর মহানগরে প্রতি কিলোমিটারের জন্য ৩৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা ঠিক করা হয়েছে। এছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১০ টাকা আর মিনিবাসে ৮ টাকা।

রোববার (৭ আগস্ট) থেকে নতুন এ ভাড়া কার্যকর হবে।শনিবার (৬ আগস্ট) রাজধানীর বনানীর বিআরটিএর চেয়ারম্যান কার্যালয়ে পরিবহন খাতের নেতা ও বাস মালিকদের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানান বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। বিকেল ৫টায় শুরু হওয়া বৈঠক চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

এর আগে ২০২১ সালের নভেম্বর মাসে সর্বশেষ দূরপাল্লার বাস ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছিল এবং মহানগরে বাসের ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা থেকে বাড়িয়ে ২ টাকা ১৫ পয়সা করা হয়েছিল।

এই হিসাবে এবার দূরপাল্লার বাস ভাড়া বেড়েছে ২২ শতাংশ আর মহানগরী তথা ঢাকা ও চট্টগ্রামের বাস ভাড়া বেড়েছে ১৬ শতাংশ।

শুক্রবার (৫ আগেস্ট) রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের মধ্যে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য (১ লিটার) ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোল ১৩০ টাকা হবে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা এবং পেট্রোল ৮৬ টাকায় বিক্রি হয়েছে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !