বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন

‘পদ্মা’ ও ‘মেঘনা’ বিভাগ গঠনের প্রস্তাব উঠছে জাতীয় কমিটিতে

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৮ পূর্বাহ্ন

বৃহত্তর ফরিদপুরের পাঁচটি জেলা নিয়ে ‘পদ্মা’ এবং বৃহত্তর কুমিল্লার তিনটি ও নোয়াখালীর তিনটি করে মোট ছয়টি জেলা নিয়ে ‘মেঘনা’ বিভাগ গঠন হতে পারে।

আগামী রোববার (২৭ নভেম্বর) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় বিভাগ দুটি গঠনের প্রস্তাব তোলা হবে।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ওইদিন বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে নিকার সভা অনুষ্ঠিত হবে।মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা যায়, গত ২ জুন নিকার বৈঠকের আলোচ্য সূচিতে ছিল ‘পদ্মা’ ও ‘মেঘনা’ বিভাগ গঠনের প্রস্তাব। কিন্তু, পরে সেই মিটিং আর হয়নি।

নিকার বৈঠকে প্রশাসনিক নতুন বিভাগ, জেলা, উপজেলা, সিটি কর্পোরেশন, পৌরসভা, থানা গঠন বা স্থাপনের প্রস্তাব বিবেচনা করা হয়ে থাকে।প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন ১১ জন মন্ত্রী/প্রতিমন্ত্রী।

এছাড়া রয়েছেন মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ছাড়াও বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১১ জন সচিব ও সচিব পদমর্যাদার কর্মকর্তা।উল্লেখ্য, গত বছর ‘মেঘনা’ নদীর নামে কুমিল্লা ও ‘পদ্মা’ নদীর নামে ফরিদপুর বিভাগ হবে বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !