রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রাজশাহীতে আ’লীগের জনসভা উপলক্ষে ঈশ্বরদী থেকে যুক্ত হলো আরো একটি স্পেশাল ট্রেন ঈশ্বরদীতে বে-সরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের চড়ুই ভাঁতী অনুষ্ঠিত রাজশাহীতে শেখ হাসিনার আগমন উপলক্ষে ঈশ্বরদীতে নূরুজ্জামান বিশ্বাস এমপির নেতৃত্বে আ:লীগের ব্যাপক প্রস্তুতি পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তা সভাপতি আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত ঈশ্বরদীতে মাতৃছায়া কিন্ডারগার্ডেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈশ্বরদীতে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক সমিতির ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নবীনবরণ নতুন রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

টাইব্রেকার রোমাঞ্চ শেষে সেমিফাইনালে মেসির আর্জেন্টিনা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১২:২৫ অপরাহ্ন
আর্জেন্টিনার হাসি

ইউরোপিয়ান ফুটবল বনাম লাতিন ফুটবল। পাওয়ার ফুটবল বনাম সুন্দর ফুটবল। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়েও যখন খেলার ফল হয়নি তখন ভাগ্য নির্ধারণ হয় টাইব্রেকারে। লিওনেল মেসির পায়ের জাদু আর গোলরক্ষক এমি মার্টিনেজের চুম্বক হাতে শেষ হাসি আর্জেন্টিনার।

লুসাইল স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হয় আর্জেন্টিনা-নেদারল্যান্ডস। ১২০ মিনিটের খেলায় ২-২ গোলে সমতা হওয়ার পর খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে আলবিসেলেস্তেদের জয় ৪-৩ গোলে।

অথচ টাইব্রেকারে যাওয়ার কোনো সম্ভাবনাই ছিল না। সেটিই করে দেখালেন নেদারল্যান্ডসের বেগহোর্স্ট। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্য তাদের হয়ে কথা বলেনি।৩২ মিনিটে ডি বক্সের একটু সামনে থেকে মেসির যাদুমাখা পাসে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। ডি বক্সের একটু সামনে থেকে ডিফেন্সচেরা পাস দেন মেসি। দৌড়ে এসে ফন ডাইকের আগেই আলতো শটে বল জালে জড়িয়ে দেন ডিফেন্ডার মোলিনা।

১ গোলে স্বস্তিতে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতি থেকে ফিরে ৭৩ মিনিটে আবারও এগিয়ে যায় আলবিসেলেস্তেরা। ডি ফাউল করলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। লিওনেল মেসির অসাধারণ শটে ব্যবধান হয় ২-০।

আর্জেন্টিনা যখন জয়ের স্বপ্নে বিভোর খেলার বাকি আর ৭ মিনিট তখন শুরু করেন ডাচরা। ডান দিক থেকে এক ক্রসে দুর্দান্ত হেডে মার্টিনেজকে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দেন বেগহোর্স্ট।

সমতাসূচক দ্বিতীয় গোলটি আরও অবিশ্বাস্য। যোগ করা সময়ের তখন মিনিট খানেকও বাকি নেই। উড়িয়ে ফ্রি কিক না নিয়ে নিচু শট নেয় ডাচরা। ডি বক্সে বল পেয়ে মার্টিনেজকে আবারও ফাঁকি দেন বেগহোর্স্ট। প্রাণ ফিরে পায় নেদারল্যান্ডস।

একই দিন দ্বিতীয় কোয়ার্টারফাইনাল গড়ায় টাইব্রেকারে। দুটিতেই প্রথম নেওয়া শট মিস  করা দল হারে। ব্রাজিলের রদ্রিগো প্রথম শট মিস করেন, ব্রাজিল আর ম্যাচে ফিরতে পারেনি। অন্যদিকে এই ম্যাচে অভিজ্ঞ ফন ডাইকের গোল সেভ করে দেন মার্টিনেজ। শুধু তাই নয় দ্বিতীয়টিও মিস করেন বার্গুয়েস। অসাধারণ গোল বাঁচিয়ে দনে মার্টিনেজ! শেষ পর্যন্ত এই মিসের খেসারত দিতে হয়েছে ডাচদের।  আর্জেন্টির একটি মিস করেন ফার্নান্দেজ। কিন্তু মার্টিনেজের দুই সেভের বদৌলততে কপাল খুলে যায়।

বিশ্বকাপের ইতিহাসে আর্জেন্টিনারই একমাত্র রেকর্ড,যারা সবচেয়ে বেশিবার টাইব্রেকারে জিতেছে। ৬ বার খেলে ৫বারই জয় আকাশী নীলদের। অন্যদিকে ডাচরা ৪বার খেলে মাত্র ১বার জিতেছে। ২০১৪ বিশ্বকাপেও টাইব্রেকারে মেসিদের কাছে হেরেছে ডাচরা। এবারও তার পুনরাবৃত্তি।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর