বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন

চাটমোহরে বড়াল নদী রক্ষায় করনীয় শীর্ষক আলোচনা সভা

আফতাব
আজকের তারিখঃ বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৩ পূর্বাহ্ন
বড়াল নদী রক্ষায় করনীয় শীর্ষক আলোচনা।

পাবনার চাটমোহরে ২৯ সেপ্টেম্বর বড়াল নদী রক্ষায় করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘অপরিকল্পিত স্লুইসগেট ও দখল দূষণের কারণে প্রাণহীন বড়াল নদী রক্ষায় করনীয়’ শীর্ষক আলোচনা সভা উপজেলা পরিষদ সভা কক্ষে পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও বড়াল রক্ষা আন্দোলন কমিটি এই আলোচনা সভার আয়োজন করে।
বড়াল নদী রক্ষায় করনীয় শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য শাহজাহান আলী মাস্টার। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মমতাজ মহল।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বেলা রাজশাহী কার্যালয়ের সমন্বয়কারী তন্ময় কুমার সান্যাল। মূখ্য আলোচক ছিলেন বড়াল রক্ষা আন্দোলন কমিটির সদস্য সচিব এস এম মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন,কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেহেদী হাসান ও মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা প্রসেনজিৎ চন্দ্র রায়।
সভায় বড়াল নদীর দখল ও দূষণরোধে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণের দাবিসহ সিএস ম্যাপ অনুযায়ী নদীর সীমানা চিহ্নিত করণ ও নদী খননের দাবি জানোনো হয়। মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন,প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, প্রেসক্লাবের আহ্বায়ক রকিবুর রহমান টুকুন,সাপ্তাহিক চাটমোহর বার্তা সম্পাদক এস এম হাবিবুর রহমান, প্রমূখ।
শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !