রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
লালপুরে ভেল্লাবাড়ীয়া স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ ও কমিটি গঠনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে ঈশ্বরদীতে গ্রামীন ঐতিহ্য মৃৎশিল্প ঈশ্বরদী বাজারে বেড়েছে চালের দাম, বিপাকে নিম্ন আয়ের মানুষ ঈশ্বরদীতে কৃষকের হা-হুতাশ: খরায় মরছে শিমগাছ তুরাগে রিকশার গ্যারেজে বিস্ফোরণে দগ্ধ ৮ জনই মারা গেলেন কুষ্টিয়া ভেড়ামারায় পেট্রোল পাম্পে বিস্ফোরণে দুজন নিহত বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে দুদিন ছুটির বিষয়ে ভাবছে সরকার ঈশ্বরদীতে ৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক লালপুরে এক কোটি টাকার মাদকসহ ৩ ব্যবসায়ী আটক সাঁথিয়ায় নকল প্রসাধনী প্রস্তুত ও বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড সহ জরিমানা আদায় 

গ্লোবাল ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন পাবনার পল্লব

বার্তাকক্ষ
প্রকাশিতঃ রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:১৪ পূর্বাহ্ন
গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কর্তৃক ‘গ্লোবাল ইয়ুথ অন্ট্রিপ্রেনিয়রশিপ অ্যাওয়ার্ড ২০২২’ পেলেন পাবনার সন্তান।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কর্তৃক ‘গ্লোবাল ইয়ুথ অন্ট্রিপ্রেনিয়রশিপ অ্যাওয়ার্ড ২০২২’ পেলেন পাবনার সন্তান ইয়েস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ইয়েস আইটির সিইও রাহাত হোসেন পল্লব।

দক্ষতা উন্নয়ন, সামাজিক বিভিন্ন কাজে অংশগ্রহণ, সাইবার নিরাপত্তা ও কর্মসংস্থান সৃষ্টিতে অবদান ও জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এসডিজি বাস্তবায়নে অসাধারণ ভূমিকা রাখায় তাকে পুরস্কারে ভূষিত করা হয়।

পৃথিবীর বিভিন্ন দেশের সম্ভাবনাময় তরুণ-তরুণী, কূটনীতিবিদ ও সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধিদের নিয়ে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২ এর দ্বিতীয় দিনে গত শনিবার (২৫ জুন) তার হাতে তুলে দেওয়া হয় আন্তর্জাতিক এই পুরস্কার।

সেই সঙ্গে তিনদিনব্যাপী আন্তর্জাতিক এই সামিটে বাংলাদেশের তরুণ প্রতিনিধি হিসেবে অংশ নিয়ে রাহাত হোসেন পল্লব তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের উন্নয়ন ও এসডিজি গোল বাস্তবায়নে তরুণদের ভূমিকাসহ বিভিন্ন দিক তুলে ধরেন।

ব্যাংককে রয়েল আর্মি থাই সেন্টারে আয়োজিত জমকালো আ্যাওয়ার্ড অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়াল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী প্রবিত ওয়াংসুয়ান। অন্যান্যের মধ্যে শিক্ষামন্ত্রী ড. কালায়া সফনপা, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা, জাতিসংঘের রিজিওনাল ডিরেক্টর অটুস্ক ওকুডাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও সরকারের প্রতিনিধি ও উন্নয়ন সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে রাহাত হোসেন পল্লব বলেন, ‘বিশ্বব্যাপী নেতৃত্ব বিকাশের এই সময়ে আমাকে এই পুরস্কারে সম্মানিত করায় আয়োজকদের ধন্যবাদ। আমার বিশ্বাস এই আ্যাওয়ার্ড বংলাদেশের তরুণদের আরও উৎসাহিত করবে।’

উদ্যোমী তরুণ রাহাত হোসেন পল্লব ইয়েস ফাউন্ডেশনের পাশাপাশি অনেক সংগঠনে দক্ষ নেতৃত্বের প্রমাণ দিয়েছেন। তিনি ২০১৪-২০১৬ সাল পর্যন্ত পৃথিবীর অন্যতম বৃহত্তম সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল-৩২৮১ এর ইন্টারেক্ট ক্লাব অব পাবনার প্রেসিডেন্ট ছিলেন। তিনি হিমু পরিবহন, পাবনা ব্লাড নেটওয়ার্কসহ বেশকিছু সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করেছেন এবং কাজ করছেন আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসফট বাংলাদেশ টেক হাব এর অ্যাম্বাসেডর হিসেবে। এর আগেও রাহাত হোসেন পল্লব জাতীয় আন্তর্জাতিক পরিমন্ডলে বিভিন্ন সেমিনারে অংশ নিয়ে নিজের দেশ তথা নিজ অঞ্চলের প্রতিনিধিত্ব করেছেন।

পাবনা শহরের গোবিন্দা মহল্লার বাসিন্দা আব্দুর রাজ্জাক (সাবেক কমিশনার) ও সোহেলী আফরোজ পলি দম্পতির সন্তান রাহাত হোসেন পল্লব। এক ভাই ও এক বোনের মধ্যে পল্লব বড়। তিনি ওয়ার্ল্ড ইউনিভার্সিটি থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে বিএসসি ইন্টার্নশিপ করছেন।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !