বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

কীটতত্ত্ব সমিতি’র সভাপতি দেবাশীষ, সা. সম্পাদক রুহুল আমিন

বার্তাকক্ষ
প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন
কীটতত্ত্ববিদ ড. দেবাশীষ সরকার ও ড. মো. রুহুল আমিন।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)’র মহাপরিচালক ও বিশিষ্ট কীটতত্ত্ববিদ ড. দেবাশীষ সরকারকে সভাপতি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. রুহুল আমিনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির ২০ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। নির্বাচিত এ কমিটি আগামী দুই বছরের জন্য সমিতির সার্বিক কার্যক্রম পরিচালনা করবে।

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) মিলনায়তনে সমিতির ১১তম দ্বি-বার্ষিক সম্মেলনে এ কার্যকরী কমিটি গঠন করা হয়। সমিতির সদ্য বিদায়ী সভাপতি ড. সৈয়দ নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বাংলাদেশ কীটতত্ত্ব সমিতির অন্যান্য পদে নির্বাচিত সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মাহবুবা জাহান, সহ-সভাপতি হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক বারি’র কীটতত্ত্ব বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আখতারুজ্জামান সরকার, কোষাধ্যক্ষ বারি’র কীটতত্ত্ব বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মুহাম্মদ দেলোয়ার হোসেন প্রধান, প্রকাশনা সম্পাদক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. আব্দুল মালেক, সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আতাউর রহমান। এছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান ও বেসরকারি প্রতিষ্ঠানের ১২ জন বিশিষ্ট কীটতত্ত্ববিদ সমিতির সম্মানিত সদস্য নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !