রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রাজশাহীতে আ’লীগের জনসভা উপলক্ষে ঈশ্বরদী থেকে যুক্ত হলো আরো একটি স্পেশাল ট্রেন ঈশ্বরদীতে বে-সরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের চড়ুই ভাঁতী অনুষ্ঠিত রাজশাহীতে শেখ হাসিনার আগমন উপলক্ষে ঈশ্বরদীতে নূরুজ্জামান বিশ্বাস এমপির নেতৃত্বে আ:লীগের ব্যাপক প্রস্তুতি পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তা সভাপতি আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত ঈশ্বরদীতে মাতৃছায়া কিন্ডারগার্ডেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈশ্বরদীতে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক সমিতির ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নবীনবরণ নতুন রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

ওএসডি হলেন মাউশির রাজশাহী অঞ্চলের পরিচালক ও সহকারী পরিচালক

নিজস্ব প্রতিনিধি
আজকের তারিখঃ রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৪৪ পূর্বাহ্ন
মো. কামাল হোসেন ও আবু রেজা আজাদ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. কামাল হোসেন এবং সহকারী পরিচালক সহকারী অধ্যাপক আবু রেজা আজাদকে পদ থেকে সরিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে শিক্ষকদের অপসারণের দাবির পর আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ওএসডি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে আদেশ জারি করে।

আদেশে বলা হয়, আগামী ৬ ডিসেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। ওইদিন বিকেলের মধ্যে অবমুক্ত না হলে ওইদিনই অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

আদেশে ইতিহাসের অধ্যাপক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. কামাল হোসেনের প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ওএসডি করা হয়। একই আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের রাজশাহী অঞ্চলের সহকারী পরিচালক সাহকারী অধ্যাপক আবু রেজা আজাদের প্রেষণ প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে ওএসডি করা হয়।

রাজশাহী অঞ্চলের শিক্ষকরা গত ৮ নভেম্বর শিক্ষা ক্যাডারের এই দুই কর্মকর্তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, এমপিও দুর্নীতি ও উচ্চতর স্কেল প্রদানে দুর্নীতি ছাড়াও বিভিন্ন অভিযোগে গত ৮ নভেম্বর রাজশাহী শহরে সমাবেশ করেন। ওই সমাবেশ থেকে এই দুই কর্মকর্তাকে পদ থেকে সরিয়ে নেওয়ার আহ্বান জানানো হয়। পাশাপাশি তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতেরর গত ৬ এপ্রিলের আদেশে সূত্রে জানা গেছে, রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক ড. কামাল হোসের বিরুদ্ধে শিক্ষক-কর্চারীদের এমপিও, পদোন্নতি ও উচ্চতর স্কেল পাওয়ার ক্ষেত্রে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, অসদাচরণের তদন্ত শুরু করে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদফতর। তদন্তের পর শিক্ষা মন্ত্রণালয় বুধবার (৩০ নভেম্বর) এই দুই কর্মকর্তাকে ওএসডি করে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর