বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
লালপুরে ভেল্লাবাড়িয়া মাজার মসজিদে সিন্দুক ভেঙ্গে টাকা চুরি তিনদিনের সফরে পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি ঈশ্বরদীতে শিক্ষক দিবস উপলক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত তোমরা বড় হয়ে, সোনার মানুষ হবে: ইমদাদুল হক মিলন ২০২৪ সালে জাতীয় গ্রিডে যুক্ত হবে রূপপুরের বিদ্যুৎ ঈশ্বরদীতে করিমনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০০ আসনে চূড়ান্ত সিগন্যাল অক্টোবরে ঈশ্বরদীর লক্ষীকুন্ডা ইউনিয়ন ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত পাবনায় রিকশাচালকের বাড়ি-ঘরে হামলা ও লুটপাটে বিচারের দাবিতে সংবাদ সম্মেলন পাবনার হাজিরহাট ও বনগ্রাম বাজারে পেঁয়াজ ও আলুর বাজার তদারকি

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ২৮ জুলাই

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৯ পূর্বাহ্ন
ফাইল ছবি।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী শুক্রবার (২৮ জুলাই)।

বুধবার (১৯ জুলাই) দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সম্মতি অনুযায়ী আগামী ২৮ জুলাই ফল প্রকাশ করা হবে। আমরা ২৫ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের জন্য প্রস্তাব পাঠিয়েছিলাম। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২৮ জুলাই ফল প্রকাশের জন্য সময় দিয়ে সম্মতি দিয়েছে। তাই সেদিনই ফল প্রকাশ করা হবে।

তপন কুমার সরকার বলেন, ৩০ জুলাই এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিন পূর্ণ হবে। সাধারণত দুই মাসের মধ্যে ফল প্রকাশের রেওয়াজ আছে। এবারও এর ব্যত্যয় ঘটবে না। রীতি অনুযায়ী ফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। ফল প্রকাশের দিন সকালে প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা। এজন্য প্রধানমন্ত্রীর সময় অনুমতি চাওয়া হয়। ‌তাই প্রধানমন্ত্রী যে সময় দিয়েছেন সেই তারিখে ফল প্রকাশ করতে হবে।

জানা গেছে, শুক্রবার ফল প্রকাশের নজির নেই। তবে অতীতে শনিবার ফল প্রকাশিত হয়েছে।

 

 

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !