শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
পাবনায় প্রতিটি থানায় হচ্ছে শীতাতপ নিয়ন্ত্রিত লাশঘর আজিমনগর রেললাইনে ট্রেনে কাটা মৃতদেহ উদ্ধার ঈশ্বরদীতে দিনে দুপুরে অবসর প্রাপ্ত অধ্যক্ষের বাড়িতে দুর্ধর্ষ চুরি সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে আ.লীগের বিক্ষোভ লালপুরে মানববন্ধনের বিরুদ্ধে প্রধান শিক্ষকের সংবাদসম্মেল ঈশ্বরদীতে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের কাজের উদ্বোধন জাতীয় শোক দিবসে পাবনায় জেলা তাঁতী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত স্কুল-কলেজে র‌্যাগডের নামে ডিজে পার্টি-অশ্লীলতা ও অবৈধ কার্যকালাপ বন্ধের নির্দেশ ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেট কারের ৫ যাত্রী নিহত বেঁচে রইলেন নবদম্পতি দাদাপুর মাধ্যমিক বিদ্যালয় (সেসিপ) এ জাতীয় শোক দিবস পালন

এমপিওভুক্ত হলো ২ হাজার ৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠান

বার্তাকক্ষ
প্রকাশিতঃ শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন
২ হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে।

এ বছর নতুন করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ২ হাজার ৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করা হয়েছে।

বুধবার (৬ জুলাই) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির জন্য প্রাথমিক তালিকা করে এমপিও যাচাই-বাছাই কমিটি। এই তালিকা শিক্ষামন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হয়। মন্ত্রীর অনুমোদনের পর এটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রী অনুমোদন শেষে এটি চূড়ান্ত করা হয়।

গত ৩০ সেপ্টেম্বর বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত করতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষা মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে ১০ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এমপিওভুক্তির জন্য আবেদন করতে বলা হয়।

নতুন ৬৬৬টি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ১১২২টি মাধ্যমিক বিদ্যালয়, ১৩৬টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ১০৯টি উচ্চ মাধ্যমিক কলেজ, ১৮টি ডিগ্রি কলেজ, ৯৭টি এসএসসি ও ভোকেশনাল অথবা দাখিল ভোকেশনাল, ২০০টি এইচএসসি বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি, ২টি ডিপ্লোমা ইন এগ্রিকালচার, ২৬৪টি দাখিল মাদরাসা, ৮৫টি আলিম মাদরাসা, ৬টি ফাজিল মাদরাসা, ১১টি কামিল মাদরাসাসহ মোট ২৭১৬টি প্রতিষ্ঠান এমপিওভুক্তি ঘোষণা।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !