বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন

ঈশ্বরদী সহ সারাদেশে ১৫ থেকে ২১ জুন হবে জনশুমারী

বার্তাকক্ষ
প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন
জনশুমারি ও গৃহগণনা

দেশে ষষ্ঠ “জনশুমারি ও গৃহগণনা-২০২২” শুরু হতে যাচ্ছে। দেশব্যাপি একযোগে এই জনশুমারির তথ্য সংগ্রহ করা হবে আগামী ১৫ থেকে ২১ জুন।

সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং যুগের সঙ্গে তাল মিলিয়ে নির্ভুল ও বিশ্বমানের পরিসংখ্যান প্রণয়নে প্রথমবারের মত দেশে “ডিজিটাল জনশুমারি” পরিচালিত হতে যাচ্ছে। এই জনশুমারিতে জিআইএস (জিওগ্রাফিক ইনফরমেশন সিস্টেম) ভিত্তিক ডিজিটাল ম্যাপ ব্যবহার করা হবে।

ডিজিটাল ডিভাইস ট্যাবলেটের মাধ্যমে একযোগে বাংলাদেশের সব খানা ও গৃহের তথ্য সংগ্রহ করা হবে। পাবনা জেলাতে তিনটি জেলা শুমারি সম্বনয়কারী এলাকায় মোট ৬৮ জন জোনাল অফিসার, ১২১২ জন সুপারভাইজার ও ৬৯০৯ জন গণনাকারী মাঠ পর্যায়ে তথ্য সংগ্রহের কাজ করবে।

এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থায়ী শুমারি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। সকল ইউএনও, সকল উপজেলার চেয়ারম্যান ও মেয়ররা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও জেলার সকল দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মূল বিষয়বস্তু উপস্থাপনা করেন পাবনা জেলা পরিসংখ্যান অফিসের উপপরিচালক মোহাম্মদ হাফিজুর রহমান। তিনি সকল দপ্তরের নিকট কাঙ্ক্ষিত সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেন।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !