মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কীটতত্ত্ব সমিতি’র সভাপতি দেবাশীষ, সা. সম্পাদক রুহুল আমিন ঈশ্বরদীর আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ আর নেই ঈশ্বরদীতে বোরো ধান-চাল সংগ্রহ শুরু ঈশ্বরদীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন ঈশ্বরদীতে শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত রূপপুর প্রকল্পে আউটার কন্টেইনমেন্ট ডোম স্থাপনের কাজ শুরু টিটিই শফিকুলের ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জঞ্জাল মুক্ত করার নির্দেশ নূরুজ্জামান বিশ্বাস এমপি’র রাজশাহীতে টেলিমেডিসিন সেবা চালু করল বিভাগীয় পুলিশ হাসপাতাল দেশের সব বিমানবন্দরে বিটিভি দেখানোর নির্দেশ

ঈশ্বরদী’সহ দেশব্যাপী সরকার ঘোষিত একদিনে এক কোটি কোভিড-১৯ গণটিকা প্রদান

বার্তা কক্ষঃ
প্রকাশিতঃ মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৫২ অপরাহ্ন

ঈশ্বরদীতে করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান টিকা কর্মসূচিতে মানুষের আগ্রহ বেড়েছে। তাই দেশব্যাপী ‘একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’ বিপুল উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে এবং ভ্যাকসিনেশন সেন্টারসমূহে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

শনিবার (২৬ ফেরুয়ারী) সকাল ৯টায় ঈশ্বরদীসহ দেশব্যাপী একদিনে এক কোটি কোভিড-১৯ টিকাদান কার্যক্রম’ শুরু হয়।

চলমান কোভিড-১৯ মহামারি নিয়ন্ত্রণকল্পে মোট জনসংখ্যার ৭০ শতাংশ জনগোষ্ঠীকে ১ম ডোজের আওতায় আনতে এ কার্যক্রম’ হাতে নিয়েছে সরকার। এই বিশেষ কার্যক্রমের মধ্যে দিয়ে সরকার দেশের সকলকে ১ম ডোজ কোভিড-১৯ টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। পরবর্তীতে দ্বিতীয় ও বুস্টার ডোজ প্রদান কার্যক্রমও জোরদার করা হবে।

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও টিকার চাহিদা পূরণে সারাদেশের ন্যায় ঈশ্বরদীতেও অতিরিক্ত কেন্দ্র/বুথের মাধ্যমে টিকাদান কার্যক্রম চলছে।

এই গণটিকা কার্যক্রমের আওতায় জনসাধারণের টিকা গ্রহণ সহজতর করতে নিবন্ধিত/অনিবন্ধিত সকলেই ১ম ডোজ টিকা গ্রহণ করতে পারবেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা খান বলেন করোনা ভাইরাসের টিকার বিশেষ ক্যাম্পেইনের গণটিকার আওতায় টিকা গ্রহণ সহজতর করতে নিবন্ধিত/ অনিবন্ধিত সকলেই ১ম ডোজ টিকা গ্রহণ করতে পারবেন।
ডাঃ আসমা খান আরও জানান সংশ্লিষ্ট কেন্দ্রের জন্য বরাদ্দকৃত টিকা সকল কেন্দ্র/ভেনুতে পাঠানো হয়েছে।

ঈশ্বরদী উপজেলায় ক্যাম্পেইনে মাধ্যমে ৭টি ইউনিয়নে ও ১টি পৌরসভায় ৬০ জন টিকাদানকারী ও ৬০ জন ভ্যাক্সিনেটর সহ ১০৫ জন স্বেচ্ছাসেবকরা কাজ করে যাচ্ছেন এ কর্মসূচি সফল করার জন্য।

এছাড়াও স্থানীয়ভাবে প্রয়োজন অনুযায়ী সকল ইউনিয়নের, চাহিদা মোতাবেক বুথ, ভ্যাক্সিনেটরের ব্যবস্থা রাখা হয়েছে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !