শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কৃষকের নায্যমূল্যে সার নিশ্চিত করতে মাঠে কৃষি কর্মকর্তা রাশিয়ায় অন্তর্ভুক্ত হলো ইউক্রেনের চার প্রদেশ আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন চৌধুরী আব্দুল্লাহ আল মামুন কুষ্টিয়ার দৌলতপুরে দুই সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন চাটমোহরে বড়াল নদী রক্ষায় করনীয় শীর্ষক আলোচনা সভা পাবনায় বিআরটিএর সহকারী পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা রূপপুর বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটে ব্রিজক্রেন স্থাপনের কাজ সম্পন্ন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের শ্রমিকের মৃত্যু ঈশ্বরদীতে আখের সঙ্গে সাথি ফসল চাষে ভাগ্য ফিরছে কৃষকের ঈশ্বরদীতে দুপুরে বাসা ভাড়া নিয়ে রাতেয় স্ত্রীকে হত্যা

ঈশ্বরদীর আলহাজ্ব মোড় গোল চত্বর জুড়ে ট্রাকের অস্থায়ী গ্যারেজ, ভোগান্তি চরমে

বার্তাকক্ষ
প্রকাশিতঃ শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন
আলহাজ্ব মোড় গোল চত্বর

সড়কের অর্ধেক জুড়ে ট্রাকের দীর্ঘ সারি প্রথম দেখায় মনে হবে এটি ট্রাকের অস্থায়ী গ্যারেজ। তবে আসলে এটি কোনো গ্যারেজ না। অবৈধভাবে সড়ক দখল করে এভাবেই প্রতিদিন ট্রাক রাখা হয়।

দৃশ্যটি ঈশ্বরদীতে ঢুকতেই শহরের গুরুত্বপূর্ণ আলহাজ্ব মোড় গোল চত্বরের। এক দুই দিনের নয় দৃশ্যটি নিত্যদিনের। ঈশ্বরদী- পাকশীর এই ব্যাস্ততম রাস্তায় প্রতিদিন শত শত ইজিবাই, মোটরসাইকেলের পাশাপাশি চলে রুপপুর পারমানবিকে কর্মরত শতাধিক মিনিবাস ও মাইক্রো। আলহাজ্ব মোড় চত্বরে রাস্তার ওপর দাড়িয়ে থাকা ট্রাকের এই দীর্ঘ সারি ভোগান্তিতে ফেলেছে এ পথে চলাচল কারী পথচারী ও যানবাহন চালকদের।

রুপপুর পারমানবিকে কর্মরত মিনিবাস চালক হাবিবুর রহমান জানান, ১০ ফিটের রাস্তার অর্ধেক ট্রাকের দীর্ঘ সারি, বাকি অর্ধেক রাস্তা দিয়ে চলাচল করতে হয় আমাদের। মিনি বাসগুলো ঘোরাতে বেশি জায়গার দরকার হয় অথচ রাস্তার ওপর ট্রাক থাকার কারনে গাড়ি ঘোরাতে কষ্ট হয়।

এ পথের ইজিবাইক চালক রতন জানান, সড়কে ট্রাকের দীর্ঘ সারির জন্য অপর দিক থেকে আসা গাড়িগুলোও ভালোভাবে দেখা যায় না, এজন্য অনেক সময় দূর্ঘটনা ঘটে।

এ বিষয়ে পাবনা জেলা ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন ঈশ্বরদী আঞ্চলিক শাখার সদস্য ও পৌর ৯ নং ওয়ার্ডের কমিশনার ইউসুফ আলী বলেন, ঈশ্বরদীতে ট্রাক রাখার কোনো নির্দিষ্ট টার্মিনাল নেই এজন্য ড্রাইভাররা যেখানে সেখানে গাড়ি পার্কিং করে। তবে রাস্তার ওপর গাড়ি পার্কিং করে দীর্ঘ সময় রাখা খুবই অন্যায় কারণ এর ফলে যেকোনো সময় দূর্ঘটনা ঘটতে পারে। আমরা ড্রাইভারদের গাড়ি রাখার বিষয়ে সতর্ক করবো। তবে ট্রাক রাখার জন্য নির্দিষ্ট টার্মিনাল হলে এ সমস্যার স্থায়ী সমাধান হবে বলে মনে করেন এ শ্রমিক নেতা।

এ বিষয়ে ঈশ্বরদী ট্রাফিক ইনচার্জ নজরুল ইসলাম বলেন, রাস্তার ওপর দীর্ঘক্ষন পার্কিং করে রাখা অপরাধ। আলহাজ্ব মোড় একটি গুরুত্বপূর্ন সড়ক তাই যেকোনো দূর্ঘটনা এড়াতে ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিকদের সাথে এ বিষয়ে কথা বলে ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !