বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ২৫ মণ ওজনের ‘রাজা বাবু’র দাম হাঁকা হচ্ছে পাঁচ লাখ

বার্তাকক্ষ
প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন
রাজা বাবু।

ঈশ্বরদী উপজেলার অরণকোলা গ্রামে ‘ওয়ান স্টপ ক্যাটল র‌্যান্স’ ডেইরি ফার্মে কোরবানি উপলক্ষে বিভিন্ন জাতের প্রায় ১৫০টি ষাঁড় পালন করেছেন। এর মধ্যে ফ্রিজিয়ান জাতের সাদা কালো বিশালাকৃতির একটি ষাঁড় যার দৈর্ঘ্য প্রায় ৯ ফুট এবং উচ্চতা পাঁচ ফুট। ওজন প্রায় এক হাজার কেজি বা ২৫ মণ।

গায়ের রং সাদা কালো হওয়ায় ওয়ান স্টপ ক্যাটল র‌্যান্স’ ডেইরি ফার্মের মালিক  আদর করে নাম দিয়েছেন রাজা বাবু। ইতোমধ্যে এই গরুটি এলাকায় বেশ সাড়া ফেলেছে। গরুটি দেখতে বিভিন্ন এলাকা থেকে লোকজন আসছেন। কোরবানির ঈদ উপলক্ষে এই ষাঁড়টি বিক্রি করবেন। গরুটির দাম চাচ্ছেন পাঁচ লাখ টাকা।

স্টপ ক্যাটল র‌্যান্স’ ডেইরি ফার্মের মালিক গোলাম কিবরিয়া সোহান দৈনিক ঈশ্বরদী নিউজকে জানান, ফ্রিজিয়ান জাতের রাজা বাবুকে দেশীয় পদ্ধতিতে লালন পালন করেছেন। নিয়মিত খাবার ও পরিচর্যা করার ফলে দিনে দিনে এই গরুটির ওজন বেড়ে এক হাজার কেজি বা ২৫ মণ হয়েছে। কোনো ধরনের ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে খড়, তাজা ঘাস, খৈল, ভুষি, চালের কুড়া, ভুট্টা, ভাতসহ পুষ্টিকর খাবারের মাধ্যমে পালন করা হয়।

পাশাপাশি নিয়মিত গোসল করানো, পরিষ্কার ঘরে রাখা ও রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেয়াসহ প্রতিনিয়ত চিকিৎসকের পরামর্শ নেওয়া হয়। গরুটি তিনি পাঁচ লাখ টাকায় বিক্রি করতে পারবেন বলে আশা করছেন।

তিনি আরও বলেন, ‘আমাদের নিজস্ব আরও চারটি ডেইরি ফার্ম রয়েছে। এসব ফার্মে দেশি-বিদেশি বিভিন্ন জাতের ছোট-বড় শত শত গরু রয়েছে। শুধু কোরবানির ঈদে বিক্রির জন্য আলাদাভাবে রাজা বাবু সহ আরো ১০০টি গরু প্রস্তুত করা হয়েছে। এসব গরু দেড় লাখ থেকে পাঁচ লাখ টাকায় বিক্রি হবে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !