বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে সারা দেশের ন্যায় বিশ্ব শিক্ষক দিবস পালিত

বার্তাকক্ষ
আজকের তারিখঃ বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন
বিশ্ব শিক্ষক দিবস পালিত

‘শিক্ষকেই শুরু শিক্ষার রূপান্তর’ এ প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় বিশ্ব শিক্ষক দিবস পালিত হয়েছে। ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে

বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকাল ৫ টায় ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাথা এক আলোচনা সভা আয়োজন করে। শিক্ষক সমিতির সভাপতি ফজলুল হক এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুক্তার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার পি.এম. ইমরুল কায়েস, পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঈশ্বরদী পৌর সভার সাবেক মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, পূর্ব টেংরী বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজ উদ্দিন বিশ্বাস, সরকারী সাড়া মাড়োয়ারি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আইনুল ইসলাম, শিক্ষক সমিতি পাবনা আঞ্চলিক শাখা সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, মানিকনগর উচ্চ বিদ্যালয় সহকারী প্রধান শিক্ষক ওয়াসিম উদ্দিন, রুপপুর বালক উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক মাসুদ রানা।

সভায় বক্তারা বলেন, জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিদের শিক্ষকের মর্যাদা ও মানসম্পন্ন শিক্ষা বাস্তবায়নে শিক্ষকের গুরুত্ব সম্পর্কে অবহিত করা, শিক্ষকদের অধিকার সম্পর্কে জানানো, মানসম্পন্ন শিক্ষা ও সব শিশুর জন্য প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোকপাত করা এবং প্রবীণ শিক্ষকদের অভিজ্ঞতাকে জানা ও কাজে লাগানোই দিবসটি পালনের মূল উদ্দেশ্য।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !