শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কৃষকের নায্যমূল্যে সার নিশ্চিত করতে মাঠে কৃষি কর্মকর্তা রাশিয়ায় অন্তর্ভুক্ত হলো ইউক্রেনের চার প্রদেশ আইজিপি হিসেবে দায়িত্ব নিলেন চৌধুরী আব্দুল্লাহ আল মামুন কুষ্টিয়ার দৌলতপুরে দুই সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন চাটমোহরে বড়াল নদী রক্ষায় করনীয় শীর্ষক আলোচনা সভা পাবনায় বিআরটিএর সহকারী পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা রূপপুর বিদ্যুৎকেন্দ্রের দ্বিতীয় ইউনিটে ব্রিজক্রেন স্থাপনের কাজ সম্পন্ন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রূপপুর বিদ্যুৎ প্রকল্পের শ্রমিকের মৃত্যু ঈশ্বরদীতে আখের সঙ্গে সাথি ফসল চাষে ভাগ্য ফিরছে কৃষকের ঈশ্বরদীতে দুপুরে বাসা ভাড়া নিয়ে রাতেয় স্ত্রীকে হত্যা

ঈশ্বরদীতে শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ

বার্তাকক্ষ
প্রকাশিতঃ শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস

করোনা ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর সারা দেশের ন্যায় ঈশ্বরদীতেও শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার উপজেলার ৭টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা শেষ হয়েছে।
রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে ঈশ্বরদীতে ৫টি এসএসসি পরীক্ষা কেন্দ্র ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ১টি দাখিল পরীক্ষা কেন্দ্র ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১টি ভোকেশনাল কেন্দ্রে সর্বমোট ৪ হাজার ৪০৩ জন পরীক্ষার্থী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ গ্রহণ করেছে।
এবছর উপজেলার সরকারি সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ৮৮৪ জন, ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ১ হাজার ১৮ জন, নর্থ বেঙ্গল পেপার মিল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬০২ জন, পাকশী রেলওয়ে বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬১৯ জন ও বাঁশেরবাদা বহুমুখি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪০৪ জন, ঈশ্বরদী আলিম মাদ্রাসা কেন্দ্রে ৫৫৩ জন, কারিগরি ভোকেশনাল ইন্সটিটিউট কেন্দ্রে ৩২৩ জন পরীক্ষার্থী এসএসসি ও ভোকেশনাল পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। প্রথম দিনে ৭টি কেন্দ্রে মোট ৬১ জন অনুপস্থিত ।
উপজেলা শিক্ষা অফিস সূত্র জানাই গত বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় এ উপজেলায় ৪ হাজার ৭‘শ ২০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করলেও এবারের পরীক্ষায় ৩শ ১৭ জন পরীক্ষার্থী কমেছে। এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার প্রতিটি পরীক্ষা কেন্দ্র এবং এর আশপাশে এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন জানান, শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ঈশ্বরদী উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়ে তিনি বলেন, নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও তিনি জানান। তিনি পরীক্ষা কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন।
শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !