মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে ১কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক শান্তিতে নোবেল পুরস্কারের মনোনয়ন তালিকায় ঈশ্বরদীর ডা. রায়ান সাদী জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করবে ইসি ঈশ্বরদী উপজেলা পরিষদের ছাদে দৃষ্টিনন্দন ছাদ বাগান ঈশ্বরদীতে দুইদিনেও খোজ মেলেনি নিখোঁজ স্কুল শিক্ষার্থী আরাফাত হোসেন সাফ জয়ী নিলাকে কুষ্টিয়ায় সংবর্ধনা কুষ্টিয়া লালপুরে ১শত শয্যার আন্তর্জাতিক মানের গ্রীন ভ্যালী ওল্ড হোমের ভিত্তিপ্রস্তুর স্থাপন পূজা মন্ডপে সাম্প্রদায়িক সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ডিপুটি স্পিকার ঈশ্বরদীতে আমন ও শীতকালীন সবজি মৌসুমে চাহিদা অনুযায়ী সার পর্যাপ্ত পরিমাণ মজুদ রাশিয়ায় অন্তর্ভুক্ত হলো ইউক্রেনের চার প্রদেশ

ঈশ্বরদীতে বারি মুগ-৬ এর কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিতঃ মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন
ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র ঈশ্বরদী।

ডাল গবেষণা কেন্দ্র ও আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র ঈশ্বরদী’র উদ্যোগে সোমবার (২৪ মে) “বারি মুগ-৬ এর বীজ উৎপাদন কলাকৌশল ও সংরক্ষণ”এর উপর কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মিলনায়তনে অনুষ্ঠিত প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে ছিলেন ডাল গবেষণা কেন্দ্র ও বিএসআরআই-এর পরিচালক ড. দেবাশীষ সরকার। বিশেষ অতিথি ছিলেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ সাইয়েদুর রহমান।

সভাপতিত্ব করেন মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এফ. এম. আবদুর রউফ। প্রশিক্ষণে বড়াইগ্রাম উপজেলার ৩৫ জন কৃষক উপস্থিত ছিলেন।

জানা যায়, এই প্রকল্পের আওতায় বড়াইগ্রাম উপজেলায় কৃষকদের মাঠে ৩০ বিঘা মুগের ব্লক প্রদর্শনী স্থাপন করা হয়। প্রশিক্ষণে কৃষকদের ডাল গবেষণা কেন্দ্রের গবেষণা মাঠে বিভিন্ন পরীক্ষা সরেজমিনে দেখানো হয়। এছাড়াও কিভাবে ভালো বীজ উৎপাদন ও সংরক্ষণ করা হয় এই বিষয়ে কৃষকদের হাতে-কলমে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !