রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
লালপুরে ভেল্লাবাড়ীয়া স্কুলের প্রধান শিক্ষকের অপসারণ ও কমিটি গঠনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল আধুনিকতার ছোঁয়ায় হারিয়ে যাচ্ছে ঈশ্বরদীতে গ্রামীন ঐতিহ্য মৃৎশিল্প ঈশ্বরদী বাজারে বেড়েছে চালের দাম, বিপাকে নিম্ন আয়ের মানুষ ঈশ্বরদীতে কৃষকের হা-হুতাশ: খরায় মরছে শিমগাছ তুরাগে রিকশার গ্যারেজে বিস্ফোরণে দগ্ধ ৮ জনই মারা গেলেন কুষ্টিয়া ভেড়ামারায় পেট্রোল পাম্পে বিস্ফোরণে দুজন নিহত বিদ্যুৎ সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে দুদিন ছুটির বিষয়ে ভাবছে সরকার ঈশ্বরদীতে ৩ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী আটক লালপুরে এক কোটি টাকার মাদকসহ ৩ ব্যবসায়ী আটক সাঁথিয়ায় নকল প্রসাধনী প্রস্তুত ও বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড সহ জরিমানা আদায় 

ঈশ্বরদীতে প্রতিকী আত্মাহুতির কথিত সংবাদের প্রতিবাদে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

বার্তা কক্ষঃ
প্রকাশিতঃ রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন
ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন ।

ঈশ্বরদীতে প্রতিকী আত্মাহুতির কথিত সংবাদের প্রতিবাদে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) বিকাল ৫ টায় উপজেলার সলিমপুর ইউনিয়নের চরমিরকামারী-জয়নগর ওয়াবদা গেট সংলগ্ন আওয়ামীলীগ নেতা জালাল উদ্দিন তুহিনের বাংলো বাড়িতে ভুক্তভোগী পরিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আয়োজিত সংবাদ সম্মেলনে উল্লেখিত সংবাদের প্রতিবাদে ভুক্তভেগী পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন লাইলা আরজুমান ।

তিনি জানান, কতিপয় স্বার্থন্বেষী মহল নিজেদের স্বার্থ সিদ্ধির অসৎ উদ্দেশ্যে (গত ৩০ জুলাই) আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য এবং বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক জালাল উদ্দিন তুহিনের বিরুদ্ধে কয়েকটি জাতীয়, স্থানীয় প্রিন্ট পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে সম্পূর্ণ ভিত্তিহীন , বানোয়াট এবং দূরভিসন্ধিমূলক সংবাদ প্রকাশ করে । উল্লেখিত পত্রিকায় প্রকাশিত প্রতিকী আত্মাহুতির কথিত সংবাদের বিরুদ্ধে আমরা কঠোর প্রতিবাদ জানাচ্ছি।

প্রকৃতপক্ষে আমরা চরমিরকামারী গ্রামের মৃত আব্দুর রশিদ প্রামানিকের নিম্ন ক্রমিকে উল্লেখিত ওয়ারিশ মো : মেহেদী হাসান জুয়েল সহ অপর ০৩ ( তিন ) জন আমাদের ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ০.০৮৮৬ শতাংশ ভূমি আজমেরী সুলতানার নিকট বিক্রয় করি ।

বিক্রয়ের পূর্বেই নিজ দায়িত্বে উক্ত সম্পত্তি সার্ভেয়ার দ্বারা পরিমাপ করে সীমানা পিলার পুতে দেই ও সম্পত্তি ঘেরা দিয়ে ক্রেতা আজমেরী সুলতানাকে বুঝিয়ে দেই । উক্ত আজমেরী সুলতানা তার খরিদা ০.০৮৮৬ শতাংশ ভূমি খরিদকালেই সরেজমিনে দখলপ্রাপ্ত হয়ে স্বত্ববান ও দখলদার থাকা অবস্থায় আব্দুর রশিদের অপর ওয়ারিশ আবুল কালাম আজাদ রাশেমসহ অন্যান্যরা আজমেরী সুলতানার বিরুদ্ধে জেলা- পাবনার ঈশ্বরদী থানার সিনিয়র সহকারী জজ আদালতে ০ / c – ১৬৩৮ / ২১ এবং ০ / c – ১৬৪৩ / ২১ ( প্রিয়েমশন ) নং মোকাদ্দমা দায়ের করেন এবং উক্ত মোকাদ্দমা বিচারাধীন আছে ।

উক্ত আবুল কালাম আজাদ রাশেম সহ অন্যান্য ওয়ারিশগণ বিজ্ঞ আদালতে মোকাদ্দমা বিচারাধীন থাকা অবস্থায় আইন কানুনের তোয়াক্কা না করে অসৎ উদ্দেশ্য হাসিল করার জন্য এবং আজমেরী সুলতানার স্বামী মো : জালাল উদ্দিন তুহিনের রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করার অসৎ উদ্দেশ্য সম্পূর্ণ মিথ্যা , ভিত্তিহীন , বানোয়াট অভিযোগের বর্ণনায় একটি অসত্য সংবাদ পরিবেশন করেন ।

প্রকৃত প্রস্তাবে মৃত আ : রশিদ প্রামাণিক এর উল্লেখিত ০.৭১ শতাংশ ভূমির মধ্যে কথিত চাউল মিল বিগত ১৫ ( পনের ) বৎসর যাবৎ পরিত্যাক্ত ও অকেজো অবস্থায় এবং চাতাল ও মিল ব্যবহারের অনুপযোগী হয়ে দীর্ঘদিন বন্ধ থাকা সত্ত্বেও উক্ত আবুল কালাম আজাদ রাশেমসহ এলাকার কতিপয় স্বাধীনতা বিরোধী অপশক্তি বিশেষ করে স্থানীয় জামাত নেতা সম্পদ ট্রেডার্সের মালিক সামছুল আলম মন্ডল এর প্ররোচনায় ও যোগসাজশে কথিত প্রতীকী আত্মাহুতির নাটক করেছেন মাত্র ।

আমরা নিম্ন স্বাক্ষরকারী দলিলদাতা গণ উক্ত মিথ্যা , বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের বিরুদ্ধে কঠোরভাবে প্রতিবাদ ও তীব্র নিন্দা জানাচ্ছি এবং উক্ত মিথ্যা সংবাদ পরিবেশনের সংশ্লিষ্ট ব্যক্তিগণকে সঠিক সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করছি ।

এসময় ভূক্তভোগীদের পক্ষে মেহেদী হাসান জুয়েল, হাসিব হাসান, ফাইয়াজ হাসান প্রিতম, রেদুয়ান আহম্মেদ ফাহিম সহ পরিবারে নারী-পুরুষ, এলাকাবাসী ও ঈশ্বরদীতে কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিষয়ে জালাল উদ্দিন তুহিন জানান, উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার সম্মানহানির জন্য লিখিত অভিযোগের প্রেক্ষিতে এমন অসত্য সংবাদ প্রচার করা হয়েছে। যে দাগে ০.৭২৫ শতক জমি কেনা হয়েছে সেই জমি ঘেরা হয়েছে। বসতবাড়ি কেনা প্রসংগে তিনি বলেন, বসতবাড়িতো আর ঘেরা করা যায় না। ওই দাগের ফাঁকা জমি ঘেরা হয়েছে। যাদের জমি কিনেছি, তারা আত্মিয়। টাকা দিলে জমি ফেরত দেব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জালাল উদ্দীন তুহিন আরও বলেন, রাজনৈতিক পরিচিত টেনে এমন সংবাদ প্রকাশ আমাকে সম্মানহানি করার উদ্দেশ্য ছাড়া কিছুই না। সংবাদে যে তথ্য উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ অসত্য ও ভিত্তিহীন। কারণ তৎকালিন সময়ে আমি আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলাম। যা ঈশ্বরদীর অনেক বয়োজ্যেষ্ঠ রাজনৈতিক ব্যক্তিগণ জানেন।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !