রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রাজশাহীতে আ’লীগের জনসভা উপলক্ষে ঈশ্বরদী থেকে যুক্ত হলো আরো একটি স্পেশাল ট্রেন ঈশ্বরদীতে বে-সরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের চড়ুই ভাঁতী অনুষ্ঠিত রাজশাহীতে শেখ হাসিনার আগমন উপলক্ষে ঈশ্বরদীতে নূরুজ্জামান বিশ্বাস এমপির নেতৃত্বে আ:লীগের ব্যাপক প্রস্তুতি পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তা সভাপতি আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত ঈশ্বরদীতে মাতৃছায়া কিন্ডারগার্ডেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈশ্বরদীতে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক সমিতির ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নবীনবরণ নতুন রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

ঈশ্বরদীতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ উল্লাস

বার্তাকক্ষ
আজকের তারিখঃ রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ১১:৫৮ পূর্বাহ্ন

কাতার বিশ্বকাপের জমজমাট নকআউট পর্বের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এতে ঈশ্বরদীর আর্জেন্টাইন সমর্থকরা নাচ-গান, আনন্দ-মিছিলের আয়োজন করেন।

শনিবার (৩ ডিসেম্বর) দিনগত রাত ১টায় লিওলেন মেসির দল আর্জেন্টিনা জয়ী হওয়ায় ভক্তদের মধ্যে বিরাজ করে এ উল্লাস। বিশ্বকাপ ফুটবল উপলক্ষে পাবনার ঈশ্বরদীর আর্জেন্টিনা সমর্থকদের ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন সাঁড়া গোপালপুর ইরকোন গেইট এলাকার সমর্থকরা। গত কাল আর্জেন্টিনা বনাম অস্ট্রেলিয়া দলের খেলা একসঙ্গে বড় পর্দায় দেখা এবং শতাধীক মানুষের জন্য খিচুড়ি’র আয়োজন করেছেন তারা।

গ্রামে রাস্তার দুপাশে ও রেললাইনের ধারে আর্জেন্টিনার পতাকা দিয়ে সাজানো হয়েছে। বাসাবাড়ির দেওয়ালে শোভা পাচ্ছে আর্জেন্টিনার পতাকার ছবি, বড় পর্দায় বিশ্বকাপের সবগুলো খেলা দেখার জন্য প্রজেক্টর, বিশাল প্যান্ডেল, প্যান্ডেলের পাশে চলছে বিশাল রান্নার আয়োজন। খিচুড়ি-মাংস ও পাইস রান্না চলছে। গতকাল শনিবার দিবাগত রাতে (০৩ ডিসেম্বর ) রাতে আর্জেন্টিনা দলের সমর্থক আয়োজনে ও সুলতান হোসেন, জামাল হোসেন, শাহীন হোসেন,রিংকু হোসেন,মাসুদ রানা,আশিক,রাব্বির আয়োজনে ও এলাকাবাসীর সহযোগিতায় উক্ত আয়োজন করা হয়। এ সময় উক্ত খেলার আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি,সিনিয়র সাংবাদিক,কবি কলামিস্ট এস এম রাজা। এলাকার মানুষজন একত্রিত হয়ে গতকাল আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া দলের ফুটবল খেলা উপভোগ করেন।

এ সময় আর্জেন্টিনা দলের সমর্থক সুলতান হোসেন বলেন,বিশ্বকাপ ফুটবলের উন্মাদনা শুরু হলে দুই দলে বিভক্ত হয়ে নানা বিতর্ক ও ছোট-খাটো সমস্যার সৃষ্টি হয়। এবার আমরা এসব থেকে দূরে থাকবো। এলাকার সামাজিক সম্প্রীতি বজায় রাখতে ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলের সমর্থকরা যৌথভাবে একসঙ্গে বসে খেলা দেখার আয়োজন করেছি। শাহীন হোসেন নামের আর্জেন্টিনার এক সমর্থক বলেন,গ্রামের সব মানুষ এবং দুই দলের সমর্থকরা এ উদ্যোগে সহযোগিতা করছেন।

আমরাও এ আয়োজন করতে পেরে আনন্দ অনুভব করছি। আনন্দময় এ আয়োজনে প্রায় শতাধিক মানুষের খাবারের ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য,অস্ট্রেলিয়াকে ২-১ গোলের ব্যবধানে হারালো আর্জেন্টিনা। উঠে গেলো কোয়ার্টার ফাইনালে। আর্জেন্টিনার সেই ত্রাতা হয়ে আবারো আবির্ভাব লিওনেল মেসির। তার ঐতিহাসিক ১০০০তম প্রফেশনাল ম্যাচে গোল করার পাশাপাশি দুর্দান্ত খেলে আর্জেন্টিনাকে তুলেছেন কোয়ার্টার ফাইনালে। আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন হুলিয়ান আলভারেজ। আর অস্ট্রেলিয়ার গোলটি আসে আত্মঘাতী গোলে এনজো ফার্নান্দেজের মাধ্যমে। এদিকে বিশ্বকাপ ফুটবলে প্রিয় দলের খেলা। কাঙ্ক্ষিত জয় পেয়ে রাস্তায় নেচে-গেয়ে আর্জেন্টিনা ভক্তদের বিজয়-উল্লাস আর শ্লোগানে মুখর চারিদিক।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর