বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে অবৈধ পলিথিন কারখানায় ডিবি পুলিশের অভিযান, কারখানার মালিক আটক

বার্তা কক্ষঃ
প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৬ পূর্বাহ্ন
আটককৃত আমির হোসেন ।

ঈশ্বরদীতে গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে ১১ লাখ ৬০ হাজার টাকা মূল্যের অবৈধ পলিথিনসহ আমির হোসেন (৫৮) নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। তিনি শহরের মধ্য অরণকোলা (আলহাজ্ব মোড়) এলাকার মৃত আব্দুল লতিফের ছেলে।

মঙ্গলবার (২৪ মে) বিকেলে ঈশ্বরদীর হারুখালি মাঠ ও পরে বিকালে বাজার এলাকায় পৃথক অভিযান চালানো হয়। অভিযানের প্রথমে কারখানার মালিক আমির হোসেনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে কারখানায় এবং ঈশ্বরদী বাজারের দুইটি গোডাউনে উৎপাদিত গুদামজাতকৃত বিপুল পরিমান অবৈধ পলিথিন জব্দ করা হয়।

 

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, আটককৃত আমিরের দেওয়া তথ্যের ভিত্তিতে শহরের নূরমহল্লা ভগা টাওয়ারের পাশে টিনসেড গোডাউনে অভিযান চালিয়ে সরকারিভাবে ব্যবহারের নিষিদ্ধ ২২০ বস্তা অবৈধ পলিথিন ব্যাগ উদ্ধার করেছে। যার আনুমানিক মূল্যে প্রায় ১১ লাখ ৬০ হাজার টাকা।

পাবনা ডিবি পুলিশের পরিদর্শক আতাউর রহমান জানান, আমির হোসেন একজন চোরাকারবারী। দীর্ঘদিন থেকে তিনি ঈশ্বরদীতে অবৈধ পলিথিন উৎপাদন করে বাজারজাত করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পলিথিন সহ তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পরিবেশ সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত পলিথিন তাৎনিকভাবে পরিবহণ ও সংরক্ষণের জটিলতা থাকার কারণে ঈশ্বরদী পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আমিনুর রহমানের জিম্মায় রেখে দেওয়া হয়েছে।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !