বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত

বার্তা কক্ষঃ
প্রকাশিতঃ বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:১৫ পূর্বাহ্ন
বক্তব্য রাখছেন পাবনা পুলিশ সুপার, মহিবুল ইসলাম খান বিপিএম।

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি ; তথ্য দিন সেবা নিন এই শ্লোগানগুলোকে সামনে রেখে ঈশ্বরদী উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০টি বিটে চলছে বিট পুলিশিং কার্যক্রম। ১০টি বিটে রয়েছে ১০টি বিট কার্যালয়।

মঙ্গলবার (২৪ মে) লক্ষীকুন্ডা ইউনিয়ন বিট নং-১০ এর আয়োজনে চর-কুরুলিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা পুলিশ সুপার, মহিবুল ইসলাম খান বিপিএম।

মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন লক্ষীকুন্ডা ইউনিয়ন পরিষদ চেয়ারমান আনিস-উর রহমান শরীফ।স্বাগত বক্তব্য রাখেন ঈশ্বরদী থানা অফিসার ইনর্চাজ, আসাদুজ্জামান আসাদ। এ সময় আরও বক্তব্য রাখেন, ঈশ্বরদী থানা অফিসার ইনর্চাজ তদন্ত হাদিউল ইসলাম, সদ্য যোগদানকৃত ডিএসবি পরিদর্শক ফজলুর রহমান।

এছাড়া উক্ত মতবিনিময় সভায় স্থানীয় জনপ্রতিনিধি  ও গণ্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় বক্তাগণ সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে জেলা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

এ সময় প্রধান অতিথি পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম বলেন প্রতিটি বিটে ইনচার্জ হিসেবে রয়েছে একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তা। জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি  এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা।

এ ছাড়াও তিনি ছাত্র/ছাত্রীদের সাথে মাদকদ্রব্যের কুফল, স্মার্ট ফোনের অপব্যবহার রোধকল্পে করণীয়, পারষ্পারিক সম্মানবোধ, প্রেম করে ঘর ছাড়া, পরিবারে মা বাবার প্রতি কর্তব্য, র‌্যাগিং এর নামে কোন অশ্লীল আচরণ থেকে বিরত থাকা, সামাজিক মাধ্যমে টিকটক ভিডিও নির্মাণের নামে অপসংস্কৃতি রোধ করা, শিক্ষকদের প্রতি সম্মান প্রদর্শন, অযথা আড্ডা, লেখাপড়ার প্রতি মনোযোগী হওয়ার বিষয়ে করণীয় এবং অপরাধ হয় এমন কর্মকান্ড থেকে বিরত থাকা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !