রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
সারদায় প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী রাজশাহীতে আ’লীগের জনসভা উপলক্ষে ঈশ্বরদী থেকে যুক্ত হলো আরো একটি স্পেশাল ট্রেন ঈশ্বরদীতে বে-সরকারি বিদ্যুৎ শ্রমিক ইউনিয়নের চড়ুই ভাঁতী অনুষ্ঠিত রাজশাহীতে শেখ হাসিনার আগমন উপলক্ষে ঈশ্বরদীতে নূরুজ্জামান বিশ্বাস এমপির নেতৃত্বে আ:লীগের ব্যাপক প্রস্তুতি পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুক্তা সভাপতি আহাদ বাবু সাধারণ সম্পাদক নির্বাচিত ঈশ্বরদীতে মাতৃছায়া কিন্ডারগার্ডেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত ঈশ্বরদীতে শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক সমিতির ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা ঈশ্বরদীতে নবনিয়োগপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নবীনবরণ নতুন রাষ্ট্রপতি নির্বাচন ১৯ ফেব্রুয়ারি ঈশ্বরদীতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণামূলক অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত

ঈদে তরুণরা ঘুড়ি উড়াতে মেতে উঠেছে

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:০৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ-  করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে বাংলাদেশসহ পুরো বিশ্ব। তাই করোনার ভয়াবহতা বদলে দিয়েছে পুরো পৃথিবীর দৃশ্যপট। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ছুটে চলা মানুষগুলো এখন ঘরবন্দী। এ অবস্থায় নিরাপদে থাকতে স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে তারপরে ঈদ। সেই সঙ্গে বন্ধ সব আউটডোর খেলাধুলা। আর এই ঈদ আর লম্বা ছুটিতে বাঙালির ঐতিহ্য রঙ্গিন ঘুড়ি নিয়ে মেতেছেন তরুণ প্রজন্ম।
শিশু-কিশোর থেকে শুরু করে বিভিন্ন বয়সের অনেকেই এক সঙ্গে বাড়ির ছাদে ঘুড়ি ওড়াতে দেখা যাচ্ছে। বিকেল হলেই যেন প্রতিটি বাড়ির ছাদ ও বিলে চলে ঘুড়ি উৎসব। ঘুড়ির সুতোয় কাটাকাটি খেলে কিংবা দূর আকাশে ঘুড়ি পাঠিয়ে এ যেন করোনাকালীন ক্লান্তি ও অবসাদ দূর করার এক সুস্থ অনাবিল প্রতিযোগিতা।
 করোনা পরিস্থিতির উন্নতি কবে হবে তা বলা যাচ্ছে না। আবার বাসায় দীর্ঘদিন অবস্থান করার ফলে অনেকের মধ্যেই ক্লান্তি ও অবসাদ ভর করছে। অনেকেই ঘুড়ি উড়িয়ে সেই ক্লান্তি ও অবসাদ ঝেড়ে ফেলতে চাইছেন। মুক্ত আকাশে ঘুড়ি উড়িয়ে বদ্ধ হয়ে থাকা এক মানসিক যন্ত্রণা থেকে কিছুটা হলেও মুক্তি মেলছে। এদিকে ঈশ্বরদী শহরের কিছু  কিছু স্থানে ঘুড়ি বিক্রি করতে দেখা যাচ্ছে।
 উপজেলার হাসপাতাল রোড়ের বাসিন্দা ঘুড়ি প্রেমি আমান উল্লাহ নিজ হাতে তৈরি করছেন বিভিন্ন রকমের ঘুড়ি।। তাছাড়া ১০ ফুট রর্কেট ঘুড়ি তৈরির প্রস্তুতি চলছে।
শেয়ার করুন...


এই বিভাগের আরো খবর........
.
এক ক্লিকে বিভাগের খবর