শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন

ভাস্কর্য বিরোধী অপতৎপরতা রুখতে ঈশ্বরদী সরকারি কলেজের শিক্ষকদের মানববন্ধন ও পথসভা

শিশির মাহমুদ
আজকের তারিখঃ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
ঈশ্বরদী সরকারী কলেজের প্রধান ফটক।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর ও অবমাননার প্রতিবাদে ঈশ্বরদী সরকারী কলেজের শিক্ষক কর্মচারীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

সোমবার (১৪ ডিসেম্বর) জাতির পিতার সম্মান রাখবো মোরা অম্লান’ এ স্লোগান নিয়ে বেলা ১১টা থেকে ১১.৩০ মিনিট পর্যন্ত ঈশ্বরদী সরকারী কলেজের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঈশ্বরদী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জাকিরুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সহযোগী অধ্যাপক শফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক কবিতা চাকলাদার, সহযোগী অধ্যাপক হাফিজা খাতুন, সহকারী অধ্যাপক মুরারী মোহন দাস, সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম, সহকারী অধ্যাপক তরিকুল ইসলাম, সহকারী অধ্যাপক রবিউল ইসলাম, সহকারী অধ্যাপক আব্দুল আওয়াল প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সাইদুল ইসলাম, সহকারী অধ্যাপক হাবিবুর রহমান, প্রভাষক অসিম কুমার পাল, আজমল হেসেন, আরিফুল ইসলাম, জান্নাতুল তাজরীন, সোহেল রানা, অসীম কুমার পাল, সাইফুল ইসলামসহ কলেজের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন একক ব্যক্তি, গোষ্ঠি, সম্প্রদায় ও দলের নন, তিনি সমগ্র দেশ ও জাতির। তাই তাকে নিয়ে বিরোধিতা করা রাস্ট্রদ্রোহিতার শামিল। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অনাহুত বিতর্ক সৃষ্টি বর্তমানে দেশে চলমান উন্নয়নের ধারাকে ব্যাহত করারই চক্রান্ত।

এসময় বক্তব্যকালে ঈশ্বরদী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জাকিরুল হক বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি সাংবিধানিক বিষয়। জাতির পিতার সম্মান রক্ষা করা আমাদের সাংবিধানিক দায়িত্ব।

এই সম্মানটি রক্ষা করার জন্য আমরা শিক্ষক কর্মচারীগণ বাংলাদেশের সকল মানুষের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি।

মানববন্ধন ও পথসভায় সঞ্চালনা করেন হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মুরাদ হোসেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !