শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

পাবনায় শুরু হল ই-ট্রাফিকিং প্রসিকিউশন এন্ড ফাইন পেমেন্ট সিস্টেম

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

পাবনায় আজ থেকে শুরু হল ই-ট্রাফিকিং প্রসিকিউশন এন্ড ফাইন পেমেন্ট সিস্টেম।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ লাইনস ট্রাফিক মোড়ে কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মো: মহিবুল ইসলাম খান, বিপিএম।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শামীমা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রোকনুজ্জামান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ, জেলা পুলিশ ও যানবাহন পরিদর্শক আবু হেনা মোস্তফা নোমান ,জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগের দায়িত্বরত কর্মকর্তাবৃন্দ সহ সাংবাদিকবৃন্দ।

এসময় পুলিশ সুপার মহোদয় বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার অংশ হিসেবে রেন্জ ডিআইজি রাজশাহী রেঞ্জ জনাব আব্দুল বাতেন, বিপিএম, পিপিএম মহোদয়ের উদ্যোগে রাজশাহী রেন্জের প্রতিটি জেলায় ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পেমেন্ট সিস্টেম চালু করা হয়েছে। ইউক্যাশ এ্যাপ ব্যবহার করে চালকরা নিজেরাই জরিমানার টাকা পরিশোধ করতে পারবেন অথবা ইউক্যাশ এজেন্টের কাছে গিয়েও পরিশোধ করতে পারবেন। ট্রাফিক প্রসিকিউশন ফাইন ডিজিটালাইজড্ করার মাধ্যমে চালকের ভোগান্তি শূন্যের কোটায় নেমে আসবে বলে তিনি সুদৃঢ় প্রত্যাশা ব্যাক্ত করেন।

এই পদ্ধতির মাধ্যমে আইনগত হয়রানী বন্ধসহ সড়ক আইন বাস্তবায়ন ও শৃঙ্খলা ফিরে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা। সরকারের ট্রাফিক বিভাগের আইন অনুযায়ী একজন চালকের লাইন্সেন না থাকলে ৫ হাজার টাকা, মটরসাইকেল চালকের হেলমেট না থাকলে ৩ হাজার টাকা, পরিবহনের রেজিষ্ট্রেশন না থাকলে ১০ হাজার টাকা, পরিবহনে অতিরিক্ত যাত্রী বহণ বা আহরনের জন্য ৩ হাজার টাকা জরিমানা আদায়ের বিধান রয়েছে।

তাই সকলকে সড়কের আইন মেনে চলাললের জন্য অনুরোধ জানিয়েছেন জেলা পুলিশ ও ট্রাফিক বিভাগ। এছাড়া সড়কে চলাচলের ক্ষেত্রে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !