শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

নিজ দেশে থেকেও আজ প্রবাসী নতুন পাঞ্জাবি,জামা রয়েগেছে ট্রাংকে

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ-  ‘আরে ভাই পুলিশতো পুলিশই, পুলিশের আবার ঈদ কিসের? পুলিশের কোনো ঈদ নাই। পুলিশ তো আসলে মানুষই না!’ সারাদেশ যখন ঈদের আনন্দে ভাসছে, পরিবারের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে নাড়ীর টানে ছুটে চলছে গ্রামে। আর পুলিশ এর আনন্দ হলো মানুষের নিরাপত্তা দেওয়া শহর এর খালি বাড়ি , ব্যাংক, সরকারি স্থাপনা, পার্ক ,ঈদ এর জামাত ,ভিভিআইপি দের নিরাপদ রাখা । ঈদগামী সকলের বাড়ি যাবার রাস্তা যান চলা চলের জন্য যানযট মুক্ত রাখা ইত্যাদি ডিউটি নিয়ে ব্যস্ততার মধ্যে পুলিশের ঈদ আনন্দ।

ঠিক এমনই এক রাতে দায়িত্বরত একদল পুলিশের কাছে ঈদের কথা জিজ্ঞেস করতেই আসে এমন উত্তর।

থানার সাব ইন্সপেক্টরের নেতৃত্বে টহলরত পুলিশের কয়েকজন সদস্য। ঈদে বাড়ি যাচ্ছেন কিনা জানতে চাইলে অনেকটা অভিমান মেশানো কণ্ঠেই  বলেন,গত ছয় মাস ধরে বাড়ী যান না তিনি। দায়িত্ব পালনের মধ্যেই ঈদ আসে আবার চলেও যায়। ঈদ কখন চলে যায় বুঝতেই পারি না। পুলিশের কোনো ঈদ নাই ভাই। আমাদেরও পরিবার, আত্লীয়-স্বজন আছে। আমাদেরও ইচ্ছে করে তাদের নিয়ে ঈদ করতে, কিন্তু ঈদেতো ছুটি পেলামই না কোরবানীর ঈদে যে ছুটি পাবো তারও কোনো নিশ্চয়তা নেই।

‘দেখেন না মানুষ ভাবে আমরা ঘুষ নিয়ে লাখ লাখ টাকা আয় করি। আসলে আমরা যে নিজেদের ঈদের আনন্দ ভুলে এই জনগণের ঈদ নির্বিঘ্নে করতে কাজ করছি তারা তা মনে না করে, উল্টো আমাদের ভুল বোঝে।’


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !