শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ

দেশে তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ আজ

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় আজ শনিবার ভোট গ্রহণ করা হবে। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে টানা বিকেল ৪টা পর্যন্ত চলবে। এ ধাপে সবগুলো পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। শুক্রবার দুপুর ২ টায় ভোট কেন্দ্র গুলিতে নির্বাচনী সরঞ্জমাদি পাঠানো শুর হয়।

উপজেলা নির্বাচন অফিসারের পক্ষ থেকে প্রত্যেক ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারের হাতে ব্যালট বক্স, ব্যালটসহ বিভিন্ন নির্বাচন সামগ্রী তুলে দেওয়া হয়েছে। দায়িত্বভার বুঝিয়ে দেওয়া হয়েছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনছার ভিডিপি সদস্যদের ভোট কেন্দ্র গুলোতে নির্বাচন সামগ্রী পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা যায়, এই ধাপে ৬৩টি পৌরসভায় মোট ৩ হাজার ৩৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ২২৯ জন মেয়র পদে, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৫৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৩৬০ জন।

অন্যদিকে, পাবনার সুজানগর পৌরসভার ভোট বৃহস্পতিবার স্থগিত করা হয়েছে।

তৃতীয় ধাপে যেসব পৌরসভায় ভোট হবে, সেগুলো হলো-

গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নওগাঁর ধামইরহাট ও নওগাঁ সদর, সিলেটের গোপালগঞ্জ, বগুড়ার ধুনট, গাবতলী, শিবগঞ্জ, নন্দীগ্রাম ও কাহালু, রাজশাহীর মুন্ডুমালা, মৌলভীবাজারের মৌলভীবাজার সদর, ঝিনাইদহের কোটচাঁদপুর, বাগেরহাটের মোরেলগঞ্জ, কুমিল্লার লাকসাম ও বরুড়া, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনীর ফেনী সদর, মুন্সীগঞ্জের মুন্সীগঞ্জ সদর, শেরপুরের নকলা, নাটোরের সিংড়া, রাজশাহীর কেশরহাট, চুয়াডাঙ্গার দশর্না, ঝালকাঠির নলছিটি, নেত্রকোনার দুর্গাপুর, যশোরের মনিরামপুর, নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী, লক্ষ্মীপুরের রামগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ, বরগুনার বরগুনা সদর ও পাথরঘাটা, ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান, শেরপুরের নালিতাবাড়ি, কুড়িগ্রামের উলিপুর, দিনাজপুরের হাকিমপুর, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নড়াইলের নড়াইল সদর, সাতক্ষীরার কলারোয়া, রাজবাড়ির পাংশা, পিরোজপুরের স্বরূপকাঠি, বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ, জামালপুরের সরিষাবাড়ি, ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা ও ত্রিশাল, সিলেটের কজিগঞ্জ, ঝিনাইদহের হরিণাকুন্ডু, টাঙ্গাইলের টাঙ্গাইল সদর, ভূযাপুর, সখীপুর, মধুপুর ও মির্জাপুর, নীলফামারীর জলঢাকা, পাবনার পাবনা সদর, খুলনার পাইকগাছা, নড়াইলের কালিয়া, কুমিল্লার চৌদ্দগ্রাম।

 

প্রসঙ্গত, দেশের ৩২৯টি পৌরসভার মধ্যে গত ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ইভিএমে ভোট হয়। এর পর গত ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভায় ভোট হয়। আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে ৫৬টি এবং পঞ্চম ধাপে আগামী ২৮ ফেব্রুয়ারি ৩১টি পৌরসভায় ভোট হওয়ার কথা রয়েছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !