শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কোকেন সহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার ঈশ্বরদীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ ও শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঈশ্বরদীতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার! গ্রেফতার-১ পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর-মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে স্বাধীনতা দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন পাবনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারখানায় র‌্যাবের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

জাল স্বাক্ষরে বিল উত্তোলন ও হত্যা চেষ্টায় বরখাস্তকৃত রেল কর্মচারী এনামুল জেল গেটে আটক

আব্দুল বাতেন
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

পাকশী রেল অফিসের কর্মচারী এনামুল হক জাল স্বারে বিল উত্তোলন ও অফিস সহকারী মামুন-উল-করিমকে হত্যা চেষ্টার ঘটনায় বরখাস্ত হন। দীর্ঘদিন পলাতক থাকার পরে তার নামে ওয়ারেন্ট বের হলে আজ ২৪ আগষ্ট পা বনা আদালতে হাজির হয়ে জামিন মঞ্জুর করেন। যেহেতেু আদালত পূর্বেই তার নামে ওয়ারেন্ট জারি করে কাজেই বিজ্ঞ বিচারক তার জামিন না মঞ্জুর করে তাকে আটক দেখিয়ে জেল হাজতে প্রেরন করার নির্দেশ দেন।
ওদিকে পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোঃ আব্দুস শহিদ রেল কর্মচারী এনামুল জেল গেটে আটক হয়েছে এ কথা স্বীকার করে বলেন,তাকে রিমান্ডের জন্য অচিরেই আবেদন করা হবে।

ঈশ্বরর্দীর পাকশী বিভাগীয় রেলওয়ের তৎকালীন বিভাগীয় প্রকৌশলী-১ (ডিইএন-১) রিয়াদ আহমেদ (বর্তমানে রেলের উপ-পরিচালক) এর সার জাল করে বিল উত্তোলন করার ঘটনা অবশেষে প্রমাণিত হয়েছে । গত দুই মাস তদন্ত করার পর এ ঘটনায় অভিযুক্ত পাকশীর ডিইএন-১ কার্যালয়ের তৎকালীন উচ্চমান সহকারী (বর্তমানে রাজবাড়িতে কর্মরত) মোঃ এনামুল হককে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপ। গত ২৪ মার্চ এই বরখাস্ত আদেশে স্বার করেন রেলওয়ের পাকশী বিভাগীয় প্রকৌশলী-১ মোঃ মনিরুজ্জামান। পাকশীতে বরখাস্ত আদেশের কপি এলে ঘটনাটি স্থানীয়ভাবে জানাজানি হয়।

পুলিশ ও রেলওয়ে সূত্র জানায়,স্বার জাল করার ঘটনায় ডিইএন-১ অফিসের স্টেনো মামুন-উল-করিমকে হত্যাচেষ্টা করে কুপিয়ে জখম করার ঘটনা ঘটিয়ে ব্যাপক আলোচিত হন এনামুল হক।

কর্মকর্তার স্বার জাল করে ঠিকাদারকে বিল পাইয়ে দেওয়ার ঘটনা ফাঁস হলে তাকে শাস্তিমূলক বদলী করায় প্রতিশোধ নিতে সে সন্ত্রাসী ভাড়া করে স্টেনো মামুনকে কুপিয়ে গুরুতর আহত করে। এ ঘটনায় মামুন বাদী হয়ে ঈশ্বরদী থানায় এনামুল হককে আসামী করে মামলা দায়ের করেন। গত ২৮ জানুয়ারি একটি তদন্ত কমিটি গঠন করে রেল। রেলওয়ে পাকশী বিভাগীয় প্রকৌশলী-১ মোঃ মনিরুজ্জামান এর স্থলাভিসিক্ত বীরবল মন্ডল জানান, তদন্ত কমিটির রিপোর্ট ,থানায় দায়ের করা মামলা ও পুলিশী রিপোর্টসহ সব কিছু বিশ্লেষন করে ও তথ্য প্রমাণের ভিত্তিতে তাকে বরখাস্ত করা হয়েছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !