শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কোকেন সহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার ঈশ্বরদীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ ও শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঈশ্বরদীতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার! গ্রেফতার-১ পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর-মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে স্বাধীনতা দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন পাবনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারখানায় র‌্যাবের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

করোনা ঝুঁকি মাথায় নিয়ে ঢাকায় ফিরছে মানুষ

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদকঃ- একদিকে মহামারি করোনা, অন্যদিকে গণপরিবহন না থাকা। এ দুই ভয়কে ‘জয়’ করে ঢাকা ছেড়েছিলেন অনেকেই। এদের কেউ ২৬ মার্চ থেকে সাধারণ ছুটির শুরুতেই, কেউ আবার ঈদকে সামনে রেখে। সরকারের পক্ষ থেকে, আগামী রোববার (৩১ মে) থেকে সবকিছু ‘সীমিত আকারে’ খুলে দেওয়ার সিদ্ধান্ত আসায় তারা এখন ঢাকার পথে। যাওয়ার সময়ের সেই দুই ভয়কে মাথায় নিয়েই তারা আবার ফিরছেন রাজধানীতে।

শুক্রবার (২৯ মে) সকাল থেকেই দেশের সবগুলো মহাসড়কে এখন রাজধানীমুখী মানুষের চাপ। ভিড় জমেছে ফেরিঘাটেও।

শুক্রবার রাজধানীর বিভিন্ন প্রবেশ পথ যেমন গাবতলী, আব্দুল্লাহপুর, সায়েদাবাদ, মাওয়া ঘাটে দেখা যায় রাজধানীমুখী মানুষের ভিড়। সকাল থেকে যত সময় গড়িয়েছে এ ভিড় ততই বেড়েছে।

বৃহস্পতিবার (২৮ মে) সরকার সাধারণ ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্তে ঢাকামুখী মানুষের চাপ বৃদ্ধি পেয়েছে।

গণপরিবহনবাদে সব ধরনের যানবাহনে রাজধানীতে প্রবেশ করছেন ‘রাজধানীর অস্থায়ী’ বাসিন্দারা। পিকআপ ভ্যান, মাইক্রোবাস, মোটরসাইকেল, ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশায় করে তারা ঢুকছেন ঢাকায়। ব্যক্তিগত গাড়িও চাপ রয়েছে মহাসড়কে।

সাধারণ ছুটির প্রথম দিকে পুলিশের চেকপোস্ট এবং বাধা থাকলেও এখন এর কোনটিই নেই। ফলে যারা ব্যক্তিগত গাড়ি ছাড়া অন্য বাহনে ঢাকায় ফিরছেন সেখানে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। একেকটি প্রাইভেটকারে ৪ জনের জায়গায় ৭ থেকে ৮ জন, মাইক্রোতে দশ জনের বদলে ১২ থেকে ১৪ জনকেও বসতে দেখা গিয়েছে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !