শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

ঈশ্বরদীর মসজিদ গুলোতে রাত জেগে মুসল্লিদের নামাজ আদায়

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন
ছবি, সংগৃহীত

রমজান মাসের বিশেষ মর্যাদার অন্যতম দিক লাইলাতুল কদর বা কদরের রাত, যার অপর নাম শবে কদর। মহিমান্বিত, বরকতময় ও ফজিলতপূর্ণ এই রাতে নামাজ আদায় করতে ঈশ্বরদীর মসজিদে মসজিদে মুসল্লিদের ভিড় বেড়েছে।

রোববার (৯ মে) দিবাগত রাতে ঈশ্বরদীর প্রায় সব মসজিদেই মুসল্লিদের ভিড় লক্ষ্য করা গেছে। বিশেষ করে ঈশার আজানের পর থেকেই মসজিদে আসতে শুরু করেন মুসল্লিরা।

প্রতিটি মসজিদেই স্বাস্থ্যবিধি মেনে নামাজ, কুরআন তিলাওয়াত, ওয়াজ ও দোয়া মাহফিলসহ ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি উদযাপন করছেন ধর্মপ্রাণ মুসলমানরা।

রাতে ঈশ্বরদীর বিভিন্ন মসজিদ  গুলোতে ঘুরে দেখা গেছে, মুসল্লিরা তারাবি নামাজ শেষে নফল নামাজ আদায় করছেন। কেউ কেউ দরুদ পাঠ করছেন। অনেকেই কোরআন পাঠ ও জিকির আজগর করছেন।

এদিন শবে কদর উপলক্ষে মসজিদে সিমীত পরিসরে মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়। মসজিদের ইমামরা শবে কদরের রাত উপলক্ষে বিশেষ বয়ান দেন। তারা শবে কদরের রাতের ফজিলত বর্ণনা করেন। নামাজ শেখে বিশেষ মোনাজাতে দেশের শান্তি ও কল্যাণ কামনা করেন তারা। বিশেষ করে করোনাকালে দেশ ও বিশ্বের জন্য নাজাত প্রার্থনা করা হয়েছে।

মসজিদে নামাজ আদায়ের পর অনেকেই স্বজনদের কবর জিয়ারতের উদ্দেশে হাজির হন স্থানীয় কবরস্থানে। সেখানে তারা স্বজনদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করেছেন।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !