শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে করোনা মোকাবেলায় প্রশাসনের তৎপরতা

বার্তা কক্ষঃ
আজকের তারিখঃ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিরেদকঃ- গত ১০ মে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী সীমিত আকারে সারা দেশে সামাজিক দূরত্ব বজায় রেখে দোকান খোলার সুযোগ দিয়েছিল সরকার। সেই মোতাবেক সকল মার্কেট, শপিং মল ও দোকানপাটে বিক্রয় শুরু হয়। মার্কেট ও দোকানপাটে কোনো ধরনের স্বাস্থ্য সুরক্ষার উপকরণ না থাকায় এবং ক্রেতা ও বিক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় না রাখার ফলে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কায় মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত দেন পাবনা জেলা প্রশাসন।

শনিবার, ২৩ মে ঈশ্বরদী বাজারের দোকান গুলোতে সাটার একটি বন্ধ হলেও অপরটি অর্ধেক খোলা। ভিতরে আছেন দোকানি। দোকানের ভিতরে ক্রেতারা গাদাগাদি করে বসে রয়েছেন। কিনছেন ঈদের রঙিন পোশাক। আবার অনেকেই গল্প করছেন। দোকানি তড়িঘড়ি করে পণ্যসামগ্রী দিচ্ছেন ক্রেতাদের। আর আতঙ্কিত চেহারায় বারবার এদিক সেদিক তাকাচ্ছেন। আর কিছুক্ষণ পর পুলিশ পুলিশ চিৎকারে দৌড়ে পালাচ্ছেন সবাই। সাটার নামিয়ে দোকানদারও আত্মগোপন করছে। নিস্তব্ধ পরিবেশ ও দোকান বন্ধ দেখে চলে যান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

ছবিটি আজ দুপুরে ঈশ্বরদী বাজারে মনির প্লাজার সামনে থেকে তোলা

নাম প্রকাশ না করা শর্তে একজন দোকানদার বলেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট কর্তৃক জারীকৃত নির্দেশনা অমান্য করে দোকান খোলা বিপজ্জনক জেনেও দোকান খোলা রাখছেন। তবে ক্রেতা ও নিজের নিরাপত্তায় দোকানে রেখেছেন জীবাণুনাশক স্প্রে। আর শাস্তির ভয়ে নজরদারি রাখছেন প্রশাসনিক টহলে।

ছবিটি আজ দুপুরে ঈশ্বরদীর পুরাতন বাজারের সামনে থেকে তোলা

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল বলেন, দোকান বন্ধ ও গণজমায়েত রোধে শহরাঞ্চল থেকে শুরু করে উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন হাট বাজারে জনসচেতনতা সৃষ্টির লক্ষে অভিযান এবং সেনাবাহিনীর টহল জোরদার চলেছে। সরকারি নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নিচ্ছেন। সকলের সচেতনতায় ভাইরাসটির সংক্রমণ থেকে নিজেদের রক্ষা করা অনেকাংশে সম্ভব বলে মনে করেন এই কর্মকর্তা। তিনি আরও বলেন, করোনার বিধি-নিষেধ অমান্য করে যেসব ব্যক্তি প্রতিষ্ঠান খোলা রাখবেন, তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !