শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
ঈশ্বরদীতে কোকেন সহ ৩ মাদক কারবারি গ্রেপ্তার ঈশ্বরদীতে র‌্যাবের অভিযানে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার ঈশ্বরদীতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি বিতরণ ও শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ঈশ্বরদীতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঈশ্বরদীতে স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা করতোয়া কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার! গ্রেফতার-১ পাকশী বিভাগীয় রেলওয়ের ২৭ বীর-মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্দ্যোগে স্বাধীনতা দিবস পালিত ঈশ্বরদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালন পাবনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির কারখানায় র‌্যাবের অভিযান: ২ প্রতিষ্ঠানকে জরিমানা

ঈশ্বরদীতে অবৈধ ৬টি ইটভাটায় অভিযান, ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

বার্তাকক্ষ
আজকের তারিখঃ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন
জরিমানা আদায়।

পাবনার ঈশ্বরদীতে অবৈধভাবে ইট ভাটা পরিচালনা ও পরিবেশ দূষণ করায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৬টি ইট ভাটার মালিকদের ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কয়েকটি গ্রামে এ অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টি.এম. রাহসিন কবির। এ সময় ঈশ্বরদী থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের  কৈকুন্ডা ও বিলকেদা এলাকায় অবস্থিত মেসার্স এ.এ.এ ব্রিকস, মেসার্স পদ্মা ব্রিকস, মেসার্স একতা ব্রিকস, মেসার্স N.S.T.P ব্রিকস, মেসার্স বিথার ব্রিকস, মেসার্স এ.এস.বি ব্রিকস নামক ইটভাটায় অভিযান পরিচালনা করে ২,৫০,০০০/-(দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।

সরেজমিনে দেখা যায়, ইটভাটার চারপাশে শত শত মণ কাঠ সাজানো। গাড়িতে করে গাছ কেটে এনে কাঠ পরিমাপ করা হচ্ছে প্রকাশ্যে ভাটার সামনে। ইটভাটায় কয়লার পরিবর্তে গাছের গুড়ি পোড়ানো হচ্ছে। ইটভাটায় বেশিরভাগ ক্ষেত্রেই মোটা মোটা গাছ করাত দিয়ে কেটে ছোট ছোট টুকরা করে ইটভাটার চুল্লিতে পোড়ানো হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টি.এম. রাহসিন কবির জানান, অবৈধভাবে ইট ভাটা পরিচালনা করায় এবং ইট ভাটার মাধ্যমে পরিবেশ দূষণ করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন  ২০১৩ অনুযায়ী ইট প্রস্তুত ও ভাটা স্থাপন করায় ৬ জন ইট ভাটার মালিককে ২ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।


এই বিভাগের আরো খবর........
এক ক্লিকে বিভাগের খবর
error: কপি করার অনুমতি নেই !
error: কপি করার অনুমতি নেই !